হনুমানের বাচ্চাকে মারধর করায় যশোরের কেশবপুর থানায় বিচার চাইতে আসলো হনুমানের দল

সেপ্টেম্বর ২৩ ২০১৯, ২২:২৩

Spread the love
অনলাইন ডেস্ক:রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে যশোরের কেশবপুর থানায় এ লঙ্কাকাণ্ড ঘটে। বিরল এ ঘটনাটি জানাজানি হলে গোটা উপজেলা শহরে টক অব দ্যা টাউনে পরিণত হয়। ‘বাচ্চা কোলে নিয়ে একদল কালোমুখো হনুমান হঠাৎ করে যশোরের কেশবপুর থানায় হাজির। থানা ভবনের মূলফটকে দু’চার মিনিট অবস্থান করে ঢুকে পড়লো ডিউটি অফিসারের কক্ষে। ততক্ষণে থানায় উপস্থিত অফিসারদের চোখ তো চড়কগাছ! পুলিশের কেউ বুঝতে পারছে না, কী কারণে হনুমানদল থানায়।প্রত্যক্ষদর্শীরা বলেন, বিরল প্রজাতির কালো মুখ হনুমানের দল কেশবপুর থানার প্রধান ফটকে অবস্থান নেয়। একপর্যায়ে ডিউটি অফিসারের কক্ষে ঢুকে পড়ে তারা। থানা চত্বরে ও অফিস কক্ষে তাদের লাফালাফিতে পুলিশ সদস্যরা হতচকিত হয়ে পড়েন। পরে তাদের অতিযত্নে খাবার খাইয়ে শান্ত রাখার চেষ্টা করা হয়।

কেশবপুর থানার ওসি মো. শাহিন বলেন, একটি মা হনুমান কোলে বাচ্চা নিয়ে প্রথমে থানায় আসে। বাচ্চাটিকে মারধর করে আহত করা হয়েছে বলে মনে হচ্ছে। এরপর প্রায় ২০ থেকে ২৫টি হনুমান দলবদ্ধভাবে থানার প্রধান ফটকের সামনে ও ডিউটি অফিসারের কক্ষে অবস্থান নেয়। হামলাকারীদের বিচার হবে বলে ইঙ্গিতে বোঝানো ও কিছু শুকনো খাবার দিলে ঘণ্টাখানেক অবস্থানের পর হনুমানগুলো চলে যায়।

উপজেলা বন কর্মকর্তা আবদুল মোনায়েম হোসেন জানান, শহর ও শহরতলিতে ৫ শতাধিক কালোমুখো হনুমান রয়েছে। তাদের জন্য প্রতিদিন মাত্র ৩৫ কেজি কলা, ২ কেজি বাদাম ও ২ কেজি পাউরুটি দেয়া হয়। যা প্রয়োজনের তুলনায় একেবারে অপ্রতুল। খাবার না পেয়ে হনুমান মানুষের বসতবাড়ি ও অফিসে ঢুকে পড়ে। তাছাড়া হনুমান অত্যন্ত স্পর্শকাতর প্রাণী। তাদের ওপর কেউ হামলা করলে তারা দলবদ্ধভাবে এভাবে থানায় যায়। এর আগেও এ ধরনের একাধিক ঘটনা ঘটেছে বলে উল্লেখ করেন তিনি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও