বিরামপুর উপজেলার শাম্মী আকতার (মনি) কে বিয়ে করেছেন রেলমন্ত্রী

জুন ১১ ২০২১, ১৮:৩৮

Spread the love

এনামুল মবিন (সবুজ,স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার মেয়ে শাম্মী আকতার (মনি) কে বিয়ে করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম (সুজন)। গত শনিবার (০৫ জুন) ইসলামী শরিয়ত মোতাবেক ও সরকারি আইন মেনে তারা বিয়ে সম্পন্ন করেন। বি‌য়ের বিষ‌য়টি নি‌শ্চিত ক‌রে‌ছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম (সুজন) নিজেই।

শাম্মী বিরামপুর উপজেলার নতুন বাজার এলাকার মৃত আব্দুর রহিমের মেয়ে। তারা দুই ভাই এক বোন।

আজ শুক্রবার (১১ জুন) সকাল ৯টায় বিয়ের বিষয়ে কথা হয় শাম্মী আকতার মনিরের বড় ভাই মোঃ জাহিদুল ইসলাম মিলনের সাথে। তিনি বলেন, আমার বোন শাম্মী ঢাকার উত্তরায় থাকে। সে আইন বিষয়ে পড়াশোনা শেষ করে হাইকোর্টে এক সিনিয়রের সঙ্গে প্র্যাকটিস করছে। আইনি বিষয়ে পরমার্শ নিতে ২০ দিন আগে রেলমন্ত্রীর কাছে যায় আমার বোন। পরে আমার বোনকে মন্ত্রীর পছন্দ হয়। পারিবারিকভাবে ৫ জুন উত্তরায় আমার বোনের বাসায় তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে বরপক্ষে উপস্থিত ছিলেন বিরামপুরের বিচারপতি ইজারুল হক ও তার স্ত্রী। কনে পক্ষে আমি ও আমার ভাই উপস্থিত ছিলাম।

এলাকার স্থানীয় বাসিন্দারা জানান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (​পিডিবি) লাইনম্যান পদে চাকরির সুবাদে কয়েক বছর আগে আব্দুর রহিম বিরামপুরে আসেন। তারপর বিরামপুরেই থেকে যান। এরপর বিরামপুরের নতুন বাজার এলাকায় জায়গা কিনে বাড়ি করে স্থায়ী হন।

প্রসঙ্গত, নূরুল ইসলাম সুজনের স্ত্রী নিলুফার জাহান ২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে মারা যান। তাদের এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিন সন্তানেরই বিয়ে হয়েছে। ৬৫ বছর বয়সী নূরুল ইসলাম ১৯৫৬ সালের ৫ জানুয়ারি পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন। পঞ্চগড়-২ (বোদা-দেবীগঞ্জ) আসন থেকে নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর রেলমন্ত্রী হন তিনি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও