কুলিয়ারচর- দাঁড়িয়াকান্দি আঞ্চলিক সড়ক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ঝুঁকি নিয়ে পারাপার

জুন ১২ ২০২১, ১০:৪৮

Spread the love

এম জয় ই জসীম, কুলিয়ারচর,কিশোরগঞ্জঃ কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার সাথে যোগাযোগ রক্ষাকারী অত্যান্ত গুরুত্বপূর্ণ রাস্তা দাঁড়িয়াকান্দি টু কুলিয়ারচর বাজার রাস্তার স্টিল ব্রিজের বিকল্প সড়ক ভেঙ্গে যাওয়ায় কুলিয়ারচর উপজেলার সাথে সড়ক পথে যানচলাচল ও মানুষের যাতায়াত বন্ধ হয়ে গেছে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে স্থানীয়রা ৩টি বাঁশের টুকরা ভাঙ্গা জায়গায় বসিয়ে জনপ্রতি ৫ টাকা করে যাত্রি পারাপার করছে।

জানা যায় দাঁড়িয়াকান্দি টু কুলিয়ারচর বাজার রাস্তায় দাঁড়িয়াকান্দি পূর্বপাড়া” গনকখালী খালের ” উপর নির্মিত স্ট্রিল ব্রিজটি পুরাতন হওয়ায় ওই ব্রিজটি ভেঙ্গে নতুন করে ব্রিজ নির্মানের জন্য প্রায় ৩/৪ মাস পূর্বে কাজ শুরু করে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এ সময় যানবাহন পারাপারের জন্য বিকল্প হিসেবে ব্রিজের দক্ষিণ পাশে মাটি দিয়ে বিকল্প সড়ক নির্মান করা হয়। কিন্তুু গতকাল রাত এবং শুক্রবারের সকালের অতি বৃষ্টির কারণে জমাটবদ্ধ বৃষ্টির পানি গনকখালী খাল থেকে দ্রুত গতিতে কালি নদীতে প্রবাহিত হতে গিয়ে বিকল্প সড়কটি ভেঙ্গে যায় ফলে যানচলাচল ও মানুষ পারাপার বন্ধ হয়ে গেছে।

শুক্রবার (১১ জুন) বিকেলে দাঁড়িয়াকান্দি টু কুলিয়ারচর বাজার রাস্তার স্টিল ব্রিজের কাছে গিয়ে দেখা যায় ব্রিজের বিকল্প সড়কটি ভেঙ্গে দ্রুত গতিতে পানি গড়িয়ে পড়ছে। এই কারণে সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে গেছে। অাশপাশের মানুষ এবং বিকল্প সড়ক ভাঙ্গার খবর না পেয়ে যে সকল মানুষ এসেছে তারা জনপ্রতি ৫ টাকা করে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হচ্ছে। ফলে কুলিয়ারচর উপজেলার অধিকাংশ মানুষের উপজেলার সাথে যোগাযোগ রক্ষার জন্য বিকল্প ব্যবস্থা হচ্ছে বাজরা টু কুলিয়ারচর বাজার সড়ক এবং অাগরপুর জামতলী হয়ে কুলিয়ারচর বাজার সড়ক ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও