পা দিয়ে ছবি এঁকে পুরস্কার পেলো দাগনভূঞার ৫ শ্রেণির ছাত্র হাত না থাকা মোনায়েম

সেপ্টেম্বর ২৫ ২০২১, ১৭:০৫

Spread the love

রনি আনোয়ার, চট্টগ্রাম প্রতিনিধি: হাত নেই শিশু মোনায়েমের। তাই বলে থেমে থাকেনি সে। পা দিয়েই লেখাপড়া চালিয়ে যাচ্ছে। ছবিও আঁকে চমৎকার। পা দিয়ে ছবি এঁকেই পুরস্কার জিতে নিয়েছে ফেনীর দাগনভূঞা উপজেলার মোনায়েম।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি আয়োজন করে চিত্রাঙ্কন প্রতিযোগিতার। বিভাগীয় পর্যায়ে পা দিয়ে ছবি এঁকে চট্টগ্রাম বিভাগে ৩য় হয়েছে মোনায়েম।

সে দাগনভূঞা একাডেমির ৫ম শ্রেণির ছাত্র। চট্টগ্রাম জেলা শিশুবিষয়ক কর্মকর্তা নুরুল আবছার ভূঞা স্বাক্ষরিত এক পত্রে জানা যায়, চিত্রাঙ্কন ‘খ’ বিভাগে প্রথম হয়েছে অয়ন্তিকা দত্ত। সে দাগনভূঞা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী। আর ‘ঘ’ বিভাগে ৩য় হয়েছে দাগনভূঞা একাডেমির ৫ম শ্রেণির ছাত্র আব্দুল্লাহ আল মোনায়েম। তারা দুজনই উজ্জীবক আর্ট স্কুলের শিক্ষার্থী।
কাজী আহসান উল্যাহ মেমোরিয়াল ফাউন্ডেশনের পরিচালক সাংবাদিক কাজী ইফতেখার বলেন, তাকে দেখে অন্যরাও মনে স্বপ্ন বুনন করে সফল হবে বলে আমি মনে করি।
মানুষের ইচ্ছা শক্তি যে অনেকদূর এগিয়ে নিতে পারে তার উদাহরণ মেনায়েম দাগনভূঞা উজ্জীবক আর্ট স্কুলের প্রশিক্ষক গিয়াস উদ্দিন ভূঞা বলেন, অয়ন্তিকা দত্ত ৩য় বারের মতো বিভাগীয় পর্যায়ে প্রথম হয়েছে। মোনায়েম ২য় বারের মতো ৩য় হয়েছে। আশা করি জাতীয় পর্যায়েও সফল হবে ওরা।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও