তেরখাদায় পল্লী সমাজের নারী সদস্য দের নিয়ে এক দিনের প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত

জানুয়ারি ০১ ২০২২, ১৮:৫৫

Spread the love

নিজস্ব সংবাদদাতা,তেরখাদা , খুলনা প্রতিনিধিঃ খুলনা জেলার তেরখাদা উপজেলায় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচি’র দ্বারা পরিচালিত ৩২ টি পল্লী সমাজ সংগঠন থেকে ১৩ টি সংগঠনের ২ জন করে মোট ২৫ নারী সদস্য দেরকে নিয়ে ১ দিনের প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপস্থিত নারী সভা প্রধান প্রশিক্ষণ নিয়ে তাঁর সংগঠনের সদস্য দেরকে আইনী পরামর্শ সহ নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে করনীয়, বাল্য বিবাহের ক্ষতিকর বিষয় সম্পর্কে সদস্য দেরকে আরো বিস্তারিত জানানো । জাতীয় হেল্প লাইন নাম্বার কিভাবে ব্যবহার করা হবে, এর উপকারিতা নিয়ে সবাই কে জানানো। পল্লী সমাজ কে হাতিয়ার করে কিভাবে নারীর ক্ষমতায়ন, সরকারি অফিসে যোগাযোগ করে বিভিন্ন সময়ে বিভিন্ন সুযোগ সুবিধা আদায় করে তাদের অধিকার বাস্তবায়ন করা যায়।

কোন কোন সহিংসতা শালিস যোগ্য, কোন কোন সহিংসতা শালিস অযোগ্য ইত্যাদি বিষয়েও আলোচনা করা হয়।

আগামী দিন গুলোতে সভা প্রধানরা কিভাবে তাদের সংগঠনে বলিষ্ঠ নেতৃত্ব দেবে, কিভাবে তাদের কাজকে ফলপ্রসূ করবে তা তাদের কর্ম পরিকল্পনায় তুলে ধরেন ।

সম সাময়িক সকল ইস্যুকে প্রাধান্য দিয়ে তারা তাদের সংগঠন ও কাজ কে বেগবান রাখবে এই প্রত্যয় ব্যক্ত করেন।
প্রশিক্ষণ নেওয়া সকল নারী সভা প্রধান দিন বদলের মতো আগামীতে তাদের , তাদের সদস্যদের , তাদের সংগঠনের উত্তরোত্তর সাফল্য মন্ডিত করবে ।
উক্ত ১ দিনের প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচির কর্মকর্তা তৃপ্তি সাহা ( smcb)।সার্বিক সহযোগিতায় ছিলেন সেল্প কর্মসূচি’র লিপি বিশ্বাস।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও