রূপগঞ্জে মুড়াপাড়া জেনারেল হাসপাতালের ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেফতার

জানুয়ারি ২০ ২০২২, ১৯:১২

Spread the love

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া জেনারেল হাসপাতালের চেয়ারম্যান রহমত আলীকে ভুয়া সনদ ব্যবহার করে এমবিবিএস হিসেবে রেজিস্ট্রেশন নেওয়ার অভিযোগে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল ১৯ জানুয়ারি বুধবার দুদকের উপপরিচালক সেলিনা আখতার মনির নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। দুদক কমিশনের সচিব মোঃ মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, মুড়াপাড়া জেনারেল হাসপাতালের চেয়ারম্যান রহমত উল্লাহ দীর্ঘ সাত বছর যাবত এমবিবিএস পরিচয়ে হাসপাতালে রোগীদের চিকিৎসা দিয়ে আসছেন। রোগী দেখার রিসিটে অতিরিক্ত বিল, রোগীদের বিভিন্ন পরীক্ষার নামে অতিরিক্ত টাকা আদায় করাসহ আরও নানা ধরণের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে। তাছাড়া হাসপাতালে কর্তব্যরত অধিকাংশ নার্স ও এক্সরে টেকনিশিয়ানদের সনদপ্রত্র নেই।

এজহার থেকে জানা যায়, এমবিবিএস সনদের সঠিকতা যাচাই করার জন্য সনদপত্র অনুলিপি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাইশান মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পাঠায় দুদক। এর পরিপ্রেক্ষিতে চীনের বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে ওই সনদপত্র যাচাইপূর্বক বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, ইস্ট এশিয়া অ্যান্ড প্যাসিফিক সেকশনে বিগত ২০১৯ সালের ২১ জানুয়ারি দুদকে রেকর্ডপত্র পাঠায়। প্রাপ্ত রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায় স্কুল অফ ইন্টারন্যাশনাল এডুকেশন তাইশান মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মতে ডিগ্রিধারী এমবিবিএস এর সনদ ভুয়া। এছাড়া সনদের স্বাক্ষরের সত্যতা পরীক্ষা করার জন্য হস্তলেখা বিশারদের মতামত গ্রহণ করা হয়, তাতেও দেখা যায় যে সনদের স্বাক্ষরগুলোতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তার স্বাক্ষর জাল করা হয়েছে।

এ বিষয়ে দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেন, রেকর্ডপত্র যাচাইকালে দেখা যায় তার এমবিবিএস সার্টিফিকেটভুয়া। এমবিবিএস সনদধারী এই ব্যক্তি কখনও চীনের তাইশান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেননি। ভুয়া ডাক্তারের সনদ থাকার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। এর সঙ্গে সরকারি যে সব কর্মকর্তা-কর্মচারীদের সম্পৃক্ততা পাওয়া যাবে, তাদের বিষয়ে তদন্ত পর্যায়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও