মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের বেড়ে উঠতে হবে- মনোরঞ্জন শীল গোপাল,এমপি

মার্চ ২৩ ২০২২, ১৬:০৩

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুর কাহারোলে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা উপলক্ষে আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে হয়েছে।

বুধবার(২৩ মার্চ) কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসানের সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা উপলক্ষে আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

মনোরঞ্জন শীল গোপাল বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের বেড়ে উঠতে হবে। বাংলাদেশের সুবর্ণজয়ন্তী পালিত হচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ছিল এদেশের মানুষের মুক্তি সংগ্রামের ডাক। সেই ডাকে বাঙালি জাতি যার যা ছিল তা নিয়ে পাকিস্তানি হানাদার বাহীনির বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধ অংশ নিয়েছিল লাখো বাঙালি। সেই মুক্তিসংগ্রামে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে ও হাজারো মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের মানুষকে স্বাধীনতা দিয়েছেন। তার কন্যার হাতধরে আমরা অর্থনৈতিক মুক্তির দিকে এগিয়ে যাচ্ছি। আমাদের সকল শিক্ষার্থীকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাসকে বুকে লালন করে এদেশের সকল কর্মকান্ডে নিজেকে নিয়োজিত করতে হবে। স্বাধীন বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে সকলকে এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের রুখে দিতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। এই সম্মুখযুদ্ধে অংশ নিয়েছে সাহসী বাঙালিরা। হানাদার বাহিনীকে রুখে দিতে শহীদ হয়েছেন অনেকে। তাই সকলকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আগামীর সোনার বাংলা গড়ায় স্বতঃফুর্ত অংশগ্রহণ করতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, কাহারোল থানার ওসি রইছ উদ্দীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক।

এর আগে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা’র স্টল পরিদর্শন করেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও