ক্র্যাক প্লাটু‌ন’র অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মোঃ জামাল খানের লাশ রাস্ট্রীয় মর্যাদায় দাফন 

মে ০৭ ২০২২, ১৯:৫০

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধ :ক্র্যাক প্লাটু‌ন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খানের লাশ দাফন সম্পন্ন হ‌য়ে‌ছে। শনিবার (৭ মে) বিকাল ৪ টায় নারায়ণগ‌ঞ্জের রূপগ‌ঞ্জ উপ‌জেলার রূপসী এলাকার রূপসী নিউম‌ডেল হাই স্কুল এন্ড ক‌লেজ মা‌ঠে প্রথম নামা‌জে জানাজা ও রাজধানীর গুলবা‌গ মস‌জি‌দে দ্বিতীয় নামা‌জে জানাজা শে‌ষে তার লাশ আজিমপুর কবরস্থা‌নে দাফন সম্পন্ন করা হয়।

এর আগে, রূপগ‌ঞ্জ উপ‌জেলার রূপসী এলাকার রূপসী নিউম‌ডেল হাই স্কুল এন্ড ক‌লেজ মা‌ঠে সদ্য প্রয়াত বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খানের মরদেহে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এর পর পরই রূপগঞ্জ উপ‌জেলা প্রশাসন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, রূপগঞ্জ উপজেলা যুবলীগ, রূপগঞ্জ উপজেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদ সহ সর্বস্তরের মানুষ তাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
জানাজায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক উপ‌স্থিত ছি‌লেন।

এ সময়, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ব‌লেন, “ক্র্যাক প্লাটু‌ন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খান দেশের প্রতি যে অবিস্মরণীয় ভালোবাসা দেখিয়েছেন তা ভোলার নয়। তার প্রতি আমাদের দেশবাসীর শ্রদ্ধা ও ভালোবাসা রইল। বাংলার মাটি, মানুষ ও পতাকা তাকে কখনও ভুলবে না। তিনি মহান মুক্তিযুদ্ধের সময় এক অকুতোভয় সৈনিক ছিলেন। এছাড়া আওয়ামীলী‌গের একজন নি‌বে‌দিত প্রান কর্মী ছি‌লেন তি‌নি। আমরা আওয়ামীলী‌গের একজন নি‌বে‌দিত প্রান কর্মী ও সঠিক মুক্তিযোদ্ধাকে আজ হারালাম। তার মৃত্যু‌তে যে শূন্যস্থান তৈরি হলো তা কখনও পূরণ হওয়ার নয়।”

এ সময় অন্যান্য‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপজেলা সহকারী ক‌মিশনার (ভু‌মি) মোহাম্মদ আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপ‌তি মোহাম্মদ আব্দুল হাই ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সা‌বেক সভাপ‌তি তোফাজ্জল হো‌সেন মোল্লা, রূপগঞ্জ উপজেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদের কমান্ডার আমান উল্লাহ, এন‌জেড গ্রু‌পের চেয়ারম্যান নুরুজ্জামান খান সহ অ‌নে‌কে।

উ‌ল্লেখ্য, ক্র্যাক প্লাটু‌ন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খান শনিবার (৭ মে) সকাল সাড়ে ৯টায় রাজধানীর খিলগাঁওয়ের নিজ বাসায় হৃদ‌রো‌গে আক্রান্ত হ‌য়ে শেষ নিঃশ্বাস ত্যাগ ক‌রেন। মৃত্যুকা‌লে তার বয়স হ‌য়ে‌ছিল ৭৪ বছর। মৃত্যুকা‌লে তি‌নি স্ত্রী সহ অসংখ্য গুনগ্রাহী র‌ে‌খে গে‌ছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। এক শোক বার্তায়, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও