রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও হত্যার হুমকির অভিযোগে মামলা

মে ১৫ ২০২২, ১৬:০৫

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও হত্যার হুমকির অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। উপজেলার রূপগঞ্জ সদর ইউনিয়নের বাড়িয়াছনি এলাকায় এই ঘটনা ঘটেছে। এ বিষয়ে জমির মালিক মোবারক হোসেন (৭৪) রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, উপজেলার রূপগঞ্জ সদর ইউনিয়নের বাড়িয়াছনি এলাকার মৃত ইয়ানুছ আলীর ছেলে মোবারক হোসেনের দখলীয় জমি দীর্ঘদিন ধরে জোরপূর্বক দখলের চেষ্টা করে একই এলাকার ইয়াদ আলীর দুই ছেলে মানিক মিয়া (৩৫) ও সৈকত(২৪), মৃত শহিদ আলীর দুই ছেলে নবী হোসেন (৪৫) ও আওলাদ (৩৮),মৃত সলিমের ছেলে সাকিব(২৪), হারুনের ছেলে সজিব(২৫), নবী হোসেনের ছেলে শামীম (২৮),আওলাদের ছেলে আকাশ(২২)।

তারা মোবারকের বসতবাড়ি ও বসতবাড়ি সংলগ্ন জমিজমা জোরপূর্বক সন্ত্রাসী কায়দায় ভোগ দখলে নেওয়ার চেষ্টা চালায় এবং দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে বেশ কিছুদিন ধরে ঘুরাঘুরি করছে। তাদের ভয়ে মোবারকের দুই ছেলে আলম ও খোকন এলাকা ছাড়া।

এর আগে গত (২৯ এপ্রিল) জমিতে জোরপূর্বক সীমানা খুঁটি স্থাপন করতে আসে তারা। মোবারক হোসেন প্রতিবাদ করায় তারা দেশীয় অস্ত্র ধারালো রামদা,চাপাতি,টেটা ও লাঠি-সোটা নিয়ে মোবারক হোসেনের উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করে। পরে ৯৯৯ নাম্বারে কল দিলে ঘটনাস্থলে পুলিশ এসে মোবারককে উদ্ধার করে। সেসব সন্ত্রাসীরা পুলিশের সামনেই প্রাণ নাশের হুমকি দিয়ে চলে যায়।

পরে আশপাশের লোকজনের সহযোগিতায় উদ্ধার হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেন। এভাবে দিনে পর দিন তাদের অত্যাচার বেড়েই চলছে। এ অত্যাচার থেকে রেহায় পেতে ও নিজের জমি রক্ষা করতে মোবারক হোসেন রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। ভুক্তভোগী মোবারক হোসেন জানান, তারা জোরপূর্বক সন্ত্রাসী কায়দায় আমার নিজ জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং জমিতে সীমানা খুটিও স্থাপন করতে আসে। প্রতিবাদ করতে গেলে তারা হত্যার হুমকি দেয় তারা প্রভাবশালী হওয়ায় প্রাণের ভয়ে দিন পার করতে হচ্ছে আমাকে। আমি অভিযুক্ত সবার আইনানুগ শাস্তির দাবি জানাচ্ছি। এই বিষয়ে আমি রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছি। পুলিশের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)এ এফ এম সায়েদ বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও