ক্র্যাক প্লাটুনের বীরমুক্তিযোদ্ধা জামাল খানকে মানুষ শ্রদ্ধায় স্মরণ করবেঃ বস্ত্র ও পাটমন্ত্রী

মে ১৫ ২০২২, ১৬:১৯

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধি :বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেছেন, “ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খান ছিলেন অত্যন্ত নির্লোভ, নিরহংকারী ও সাদা মনের মানুষ। বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী মোহাম্মদ জামাল খান তার সমগ্র কর্মজীবনে মেধা, মনন ও সৃজনশীলতা দিয়ে দেশ, জাতি ও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে গেছেন। ক্ষমতার অনেক কাছাকাছি থেকেও কখনো ক্ষমতার দাপট দেখাননি, এটাই ছিল তার জীবনের অন্যতম বড় একটি দিক। তিনি ছিলেন একজন নম্র, ভদ্র, সদালাপি ও উদারনৈতিক মানুষ।”

রবিবার (১৫ মে) দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকার গাজী ভবনে ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খানের স্মরণে অনুষ্ঠিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এ শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগ।

মহান স্বাধীনতা যুদ্ধে মোহাম্মদ জামাল খান সাহসী ভূমিকা রেখেছিলেন উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেন, “মহান মুক্তিযুদ্ধে ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খানের অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তিনি তার কর্মের মাধ্যমে আমাদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন। তার মৃত্যুতে দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি।”
সবাইকে বীরমুক্তিযোদ্ধা মরহুম মোহাম্মদ জামাল খানের মতো নির্লোভ মানুষ ও দেশপ্রেমী হওয়ার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, “বীরমুক্তিযোদ্ধা জামাল খান দেশের প্রতি অবিস্মরণীয় ভালোবাসা দেখিয়েছেন। সে সবার ভালোবাসা পেয়েছে। রূপগঞ্জের অধিকাংশ মানুষ তার প্রশংসা করেছে। তার কোনো লোভ ছিলো না। সে আওয়ামীলীগের একজন নিবেদিত প্রাণ কর্মী ছিলো। সেই পাকিস্তান আমল থেকে আমরা এক সাথে। তার পরিবার যেনো ভালো থাকে সেই ব্যবস্থা আমি করবো। সবাই তার জন্য দোয়া করবেন, তার পরিবারের জন্য দোয়া করবেন। আগামী নির্বাচনের জন্য সে নৌকার পক্ষে কাজ করতে শুরু করেছিলো। ছেলে-মেয়েদেরকে ভোটার হওয়ার জন্য উৎসাহ প্রদান করেছে সে। তার চলে যাওয়ায় আমাদের অনেক ক্ষতি হয়েছে।”

রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহবুবুর রহমান মেহের এর সভাপতিত্বে ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক নাঈম ভুঁইয়া’র সঞ্চালনায় শোক সভায় উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, তারাবো পৌরসভা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বিএম আতিকুর রহমান, সাধারন সম্পাদক মেহেদী হাসান বাবেল, স্বেচ্ছাসেবকলীগ নেতা রুহুল আমিন, আবু সাঈদ, দেলোয়ার হোসেন, রিপন মিয়া, আলমগীর হোসেন, শাহ মোঃ জিলানী, আক্তারুজ্জামান সহ অনেকে।

পরে ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, গত ৭ মে সকাল সাড়ে ৯টায় ক্র্যাক প্লাটুন এর অন্যতম সদস্য বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ জামাল খান রাজধানীর খিলগাঁওয়ের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী সহ অসংখ্য গুনগ্রাহী রেেখ গেছেন।####

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও