ঠাকুরগাঁওয়ে মাদকমুক্ত সমাজ গড়তে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান

জুন ০২ ২০২২, ১৭:২১

Spread the love

আব্দুল্লাহ-আল-সুমন স্টাফ রিপোর্টার ঠাকুরগাঁও : আজ বুধবার (১জুন) সকাল ১০ ঘটিকায় ঠাকুরগাঁও পৌরসভা এলাকার ১০ নং ওয়ার্ড ও ১৬ নং নারগুন ইউনিয়নের এলাকাবাসীরা একত্রিত হয়ে মাদকমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে মানববন্ধন করেন ও ঠাকুরগাঁও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন ।

মানব বন্ধনটি প্রথমে ১০ নং ওয়ার্ড গোবিন্দ নগর এলাকার ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে মানববন্ধন করেন।
এরপর শহরের প্রধান সড়ক চৌরাস্তায় মানববন্ধন করেন। এবং মানববন্ধন শেষে ঠাকুরগাঁও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ সময় বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও পৌর আওয়ামী লীগের, সভাপতি ইকরামুল হক একরাম।তিনি বলেন – ঠাকুরগাঁও পৌরসভার অন্তর্ভুক্ত ১০ নং ওয়ার্ডের এলাকাবাসীর প্রাণের দাবিতে আজকে ঠাকুরগাঁও পলিটেকনিক এর সামনে মানববন্ধন শেষে আমরা ঠাকুরগাঁও প্রাণকেন্দ্র ঠাকুরগাঁও চৌরাস্তায় মানববন্ধনে দাঁড়িয়েছি। আমাদের মূল কথা হলো আমরা মাদক মুক্ত সমাজ চাই, আমরা সুন্দর আগামী চাই, আমরা আমাদের প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ চাই।
তিনি আরো বলেন ঠাকুরগাঁও পৌরসভা ১০ নং ওয়ার্ডের যারা মাদক বিক্রি করছে, এবং যারা মাদক সেবন করছে, এই বিক্রেতা ও সেবনকারীদের বিরুদ্ধে আজকে আমরা মানববন্ধনে দাঁড়িয়েছি। তাই আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। প্রশাসন চাইলেই এই মাদক বিক্রি বন্ধ করা সম্ভব বলে তিনি মনে করেন।

তিনি বলেন আমাদের দাবি, ১০ নং ওয়ার্ড মাদকমুক্ত চাই, কলোনি মাদকমুক্ত চাই, গোবিন্দ নগর মাদকমুক্ত চাই, বড় বাড়ি মাদকমুক্ত চাই, মাদকমুক্ত কলেজপাড়া চাই।

এসময় আরো বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও পৌর এলাকা ১০ নম্বর ওয়ার্ডের বিশিষ্ট মৎস্য ব্যবসায়ী ও সমাজসেবক, ইকবাল জাহাঙ্গীর রাজা।তিনি বলেন, আমরা অনেকদিন ধরেই লক্ষ্য করে আসছি যে, দীর্ঘ দিন ধরেই এই মাদক ক্রয়-বিক্রয়ের একটি বিশাল সিন্ডিকেট তৈরি হয়েছে। এখানে কিছু আদিবাসী সম্প্রদায় রয়েছে, তারা নিজেদের জন্য মাদক তৈরির পাশাপাশি তারা সেগুলে সমাজের মানুষদের কাছে বিক্রি করে আসছে। আমরা স্থানীয় যারা জনগণ আছি আমরা এদের প্রতিহত করার জন্য দীর্ঘদিন ধরে বলে আসছি। দু’বছর যাবৎ তাদের আমরা অনুরোধ করে আসছি, কিন্তু তারা আমাদের অনুরোধ রাখে নাই। আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি, এবং কঠোর ভাষায় বলতে চাই, আপনাদের মদতে এই মাদক ব্যবসা এতদিন চলে আসছে। আমরা চাই এখনই এই মুহূর্তে শুধু ১০নং ওয়ার্ড নয়, সমগ্র ঠাকুরগাঁয়ের মাদক বিক্রি বন্ধ করা হোক।

“মাদকে না বলুন, মাদকমুক্ত সমাজ চাই” এই শ্লোগানে ঠাকুরগাঁও পৌরসভার ১০ নং ওয়ার্ড এলাকাবাসীর আয়োজনে মানববন্ধন চলাকালে আরো বক্তব্য দেন, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সন্তোষ কুমার আগারওয়ালা, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন, সংরক্ষিত আসনের কাউন্সিলর রুনা লায়লা, জেলা সিপিবি’র সভাপতি ইয়াকুব আলী, স্থানীয় ব্যবসায়ি ও সমাজসেবক মানিক হোসেন প্রমুখ।এলাকাবাসীর সকলের দাবি, যত দ্রুত সম্ভব এই মাদক ব্যবসা বন্ধ করা হোক।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও