বাগেরহাটের চুলকাঠিতে ২২২ বস্তা সরকারী চাউল জব্দ, ৩০ হাজার টাকা জরিমানা

জুন ০৮ ২০২২, ১৯:২২

Spread the love

মোঃ ইকরামুল হক রাজিব, ব্যুরো প্রধান খুলনাঃ বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজারের মক্কা অটো রাইস মিলস এঁর গোডাউন হতে সরকারি বস্তা কৃত ২২২ বস্তা চাউল জব্দ করা হয়েছে। মঙ্গলবার (০৭ জুন) বিকেলে বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজারে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে জেলা প্রশাসনের সহকারি কমিশনার মারজানা আক্তার ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই চাউল জব্দের আদেশ দেন।

অবৈধভাবে লাইসেন্সবিহীন চাউল ব্যবসা পরিচালনা করার অপরাধে মিল মালিক মোঃ আলীর জামাতা ও মিলের তত্ত্বাবধায়ক আল মামুন কে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত বাগেরহাট। জব্দ করা চাউল গুলো জেলা খাদ্য গুদামে পাঠানো হয়েছে। এছাড়া ও চাউলের মূল মালিক রামপাল উপজেলার ৩ নং বাইনতলা ইউনিয়নের সরকারী ডিলার মোঃ মোস্তাফিজুর রহমান এঁর বিরুদ্ধে নিয়মিত মামলার আদেশ দিয়েছে এই আদালত।

তৎকালীন বাগেরহাট জেলা প্রশাসক থাকা কালীন সরকারী ৫০০ বস্তা চাউল আবৈধ ভাবে সংরক্ষণের অপরাধে আটক হয়েছিলেন মোস্তাফিজুর রহমান।

অভিযানের সময় বাগেরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রক এম:এম: তাহসিনুল হক, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনতোষ মজুমদার এ সময় উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বরত বিচারক সহকারি কমিশনার মারজানা আক্তার বলেন, সরকারি বস্তায় চাউল ভরে কালো বাজারে বিক্রির উদ্দেশ্যে মক্কা অটো রাইস মিলস এর গোডাউনে মজুদ করা হয়েছিল। চাউল গুলো জেলা খাদ্য গুদামে পাঠানো হয়েছে। এছাড়া মিলের তত্ত্বাবধায়ক আল মামুনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও