মহানবী (স:)-কে কটূক্তির প্রতিবাদে রামপাল বাঁশতলীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

জুন ১০ ২০২২, ২৩:০০

Spread the love

মোঃ ইকরামুল হক রাজিব, ব্যুরো প্রধান খুলনাঃমহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহ আলাইহি ওয়া সাল্লাম ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন হিন্দুত্ববাদী দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের জঘন্যতম কটুক্তির প্রতিবাদে গিলেতলা যুব সমাজ কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ ৷

শুক্রবার (১০জুন) বাদ আছোর ভারতে বিশ্ব নবীর বিরুদ্ধে কটুক্তির প্রতিবাদে বাগেরহাটেররামপাল উপজেলা ১০ নং বাঁশতলী ইউনিয়ন এর গিলাতলা বাজার এক বিক্ষোভ মিছিল বের করে গিলেতলা যুবসমাজ।

বিক্ষোভ মিছিলটি গিলাতলা বাজার ব্যাংক রোড থেকে শুরু হয়ে গিলাতলা বাজার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে গিলাতলা স্কুল প্রাঙ্গণে এসে সমাপ্ত হয় ৷উক্ত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ৷বাংলাদেশ আওয়ামী লীগ বাগেরহাট জেলা শাখা কার্যনির্বাহী সদস্য ও সাবেক রামপাল উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃআবু সাঈদ,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন ৷বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাগেরহাট জেলা শাখার সংগ্রামী আহ্বায়ক ও ১০ নং বাঁশতলী ইউনিয়ন এর সুযোগ্য চেয়ারম্যান
মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল (ভিপি সোহেল) সহ-

১০ নং বাঁশতলী ইউনিয়নের মসজিদের ইমাম গণ ও ধর্মপ্রাণ মুসল্লি গণ এসময় উপস্থিত থাকেন ৷

বক্তারা তাদের বক্তব্য বলেন, বিশ্ব নবী ও তার পরিবারকে সর্বোত্তম চরিত্রের সনদ প্রাদন করে মহান আল্লাহ পবিত্র কুরআন শরীফে আয়াত নাজিল করেছেন। যে নবী সমস্ত জিন ইনসানের জন্য উত্তম আদর্শের নমুনা, সেই নবীর চরিত্রে যারা দোষ তালাশ করে তারা পিতৃপরিচয়হীন। বিজেপি নেতাদের অপমানজনক মন্তব্য বিশ্ব মুসলিম উম্মাহ’ র কলিজায় মারাত্মক ভাবে আঘাত এনেছে। কোটি কোটি নবীপ্রেমিকের অন্তরকে ক্ষতবিক্ষত করেছে। এই অবস্থায় কোন ঈমানদার চুপ করে ঘরে বসে থাকতে পারে না। ইতিমধ্যেই মুসলিম বিদ্বেষী ভারতের বিজেপি নেতাদের ইসলামের বিরুদ্ধে লাগামহীন বক্তব্য বিশ্বব্যাপী ধর্মীয় বিদ্বেষ উস্কে দিয়েছে। এ জঘন্য অপরাধের জন্য শুধু দল থেকে বহিষ্কার যথেষ্ট নয়। তাদের বক্তব্য প্রত্যাহার করে বিশ্ব মুসলমানদের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুসলিম বিশ্ব ঐক্যবদ্ধ হয়ে ভারতকে সমুচিত জবাব দিতে বাধ্য হবে।

বক্তারা আরো বলেন, ভারতের মুসলমানদের উপর ক্ষমতাশীন বিজেপি সরকারের জুলুম নিপীড়নের সীমা ছাড়িয়ে গেছে। মুসলমানদের ধর্য্য ও নীরবতাকে দুর্বলতা মনে না করে সাবধান হওয়ার জন্য সতর্ক করে তিনি বলেন, বীরের জাতি মুসলমানরা আবার গর্জে উঠলে ভারত ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যাবে।

ধর্ম নিরপেক্ষতার দাবিদার ভারত সরকার সেদেশকে মুসলিম শুন্য করার ষড়যন্ত্র করছে। সময় এসেছে মুসলিমবিশ্ব ঐক্যবদ্ধ হয়ে ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার। ইসলাম বিদ্বেষী মনোভাব প্রত্যাহার করে সেদেশের মুসলমানদের উপর নির্বিচারে জুলুম নিপীড়ন বন্ধ করা না হলে মুসলিম বিশ্ব ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে বাধ্য হবে।

ইতিমধ্যেই জাতি সংঘ, ওআইসিসহ আরব বিশ্বে ভারতের বিরুদ্ধে নিন্দাও প্রতিবাদের ঝড় উঠেছে। ডাক উঠেছে ভারতীয় পণ্য বর্জনের। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এখনও পর্যন্ত বাংলাদেশের ক্ষমতাশীনরা রাষ্ট্রীয় ভাবে এর নিন্দা ও প্রতিবাদ জানাতে সাহস পায়নি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও