ঠাকুরগাঁও গুন্জুরা বাজারে ঘরের পাশে পরিত্যক্ত কড়ই গাছ, ঝুকিপূর্ণ অবস্থায় কয়েকটি পরিবার

জুন ১২ ২০২২, ০০:২৫

Spread the love

জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও সদর উপজেলার আখানগড় ইউনিয়নের গুন্জুরাহাট সংলগ্ন এলাকায় সরকারি রাস্তার উপরে একটি শুকনো পরিত্যক্ত কড়ই গাছ অত্যন্ত ঝুকিপূর্ণ অবস্থায় বসত ঘরের উপর দাড়িয়ে আছে। এটি যে কোন সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা করছেন উক্ত স্থানে বসবাস কৃত সকলেই।

জানা যায়, আখানগড় ইউনিয়নের গুনজুরাহাট গ্রামের আব্দুল খালেকের ছেলে ইউনুস আলীর বসত ঘরের চালের উপর সরকারি রাস্তার উপর লাগানো একটি শুকনো কড়ই গাছ খুবই ঝুকিপূর্ণ অবস্থায় দাড়িয়ে আছে। যেটি কয়েকদিন আগে ঘটে যাওয়া ঝড়ে গাছের বিভিন্ন অংশে ফাটল ধরেছে এবং বারবার বজ্রপাতে পরায় ফাটল অংশগুলো ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে এমন আশংঙ্কা করছে ঐ মহল্লাবাসী।

বিষয়টি নিয়ে ইউনুছ আলীর সাথে কথা বললে তিনি বলেন যে, আমার বাড়ির পাশে একটি শুকনো কড়ই গাছ প্রায় ৪০ বছর আগে লাগানো হয়েছে।গাছটিতে দুইবার বজ্রপাত পরায় গাছটি মরে যায়।আর এ গাছে নিচে আমার ছোট ছেলেমেয়ে নিয়ে বসবাস করি।যদি গাছটি পরে আমার ছেলেমেয়ে অথবা আমার কিছু হয়ে যায় তাহলে আমার পরিবারটির কি হবে। আমি এই গাছটি অপসারনের জন্য আমাদের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বনবিভাগ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কে বিনীতভাবে অনুরোধ করছি।

৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য বিপ্লব জানান,গাছটিতে বজ্রপাত পরেছে।গাছটি নিয়ে ইউনুস আলী ও তার পরিবার ঝুঁকিপূর্ণভাবে বসবাস করছে তারা ভয়ে রাত্রে ঘুমাতে পারে না।যেকোন সময় বসতবাড়ির উপর পরে দূর্ঘটনা ঘটতে পারে।আমি গাছটি দ্রুত অপসারণের জন্য যথাযথ কর্তৃপক্ষ কে অনুরোধ করছি।

আখানগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোমান বাদশাহ বলেন, ইউনুসের বাড়ীর সামনে একটি পরিত্যক্ত ঝুকিপূর্ণ গাছ রয়েছে। গাছটি প্রায় এক বছর পূর্বেই মারা যায়।ইউনুস গাছটি কাটার অনুমতি নিতে আমার কাছে এসেছিল। আমি বনবিভাগ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলতে বলেছি।আশা করি খুব শীঘ্রই গাছটি অপসারণ হবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও