আড়তের মালিক ভ্যানগাড়ি দিয়ে কাঁচামাল বিক্রি করায় রূপগঞ্জে মহাসড়কে যানজট

জুন ২০ ২০২২, ১৯:২৮

Spread the love

নজরুল ইসলাম লিখন, রূপগঞ্জঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা গাউছিয়া এলাকার বিসমিল্লাহ আড়তের ভ্যানগাড়ি মহাসড়কে ফুটপাত ও যানজট সৃষ্টির মুল কারন বলে অভিযোগ উঠেছে।
সূত্রে জানা যায়, ভুলতা গাউছিয়ায় বিসমিল্লাহ আড়তের ব্যবসায়ীরা, পাইকারী ব্যবসায়ীদের কাছে কাঁচামাল বিক্রি করা ছাড়াও বেশি দাম নির্ধারণ করে বাকিতে বিক্রি করে অতিরিক্ত ফায়দা লুটতে নতুন কৌশল বেছে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

যেখানে মহাসড়কের ফুটপাত দখলমুক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা (ভুলতা পুলিশ) হিমশিম খাচ্ছে সেখানে আড়তের অসাধু কিছু ব্যবসায়ী অতিরিক্ত ফায়দা হাসিলের জন্য নিজেরাই ২০/৩০ টা করে ভ্যানগাড়ি কিনে নিয়েছে। আর এসকল গাড়িতে করে আড়তের কাঁচামাল ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলার দিনমজুর দিয়ে আড়তের কাঁচা মাল বাকিতেই ভ্যানগাড়ি ভর্তি করে পাঠিয়ে দিচ্ছে ঢাকা সিলেট মহাসড়কে। আর সে কারনেই ভুলতা গাউছিয়া এলাকায় মহাসড়কে ভ্যানগাড়ির সংখ্যা রাতারাতি শতক থেকে পৌছেছে হাজারে।

এক ভ্যানগাড়ির আলু ব্যবসায়ী জানান তার মালিকের একার বিশটি ভ্যান গাড়ি আছে। তারা প্রত্যেকেই বাকিতে মাল ও ভ্যান পায় তাই ব্যবসায়ীর সংখ্যা বাড়ছে। বিনা চালানে ব্যবসা করায় সহজেই ঢাকা সিলেট মহাসড়ক দখল করে নিচ্ছে। ব্যবসায়ীদের দেয়া তথ্যের ভিত্তিতে জানা যায়, বিসমিল্লাহ আড়ৎদার ব্যবসায়ীরা গাড়ির ভাড়া একশ করে টাকা নেন আর বাকিতে মালও দেন আর রাতেই আবার কাঁচা মালের টাকা ও গাড়ি ভাড়া একসাথে আদায় করে নেয়।
এলাকার সচেতন মহল বলেন আড়ৎ ব্যবসায়ীদের
এই ভ্যানগাড়ি বন্ধ না হলে মহাসড়কের ফুটপাত ও যানজট কোনভাবেই বন্ধ হবে না।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও