যশোর সদরের রুপদিয়া সহ বিভিন্ন এলাকায় জমে উঠেছে কোরবানীর পশুর হাট

জুলাই ০৫ ২০২২, ২২:০১

Spread the love

আগমনী ডেক্স :যশোর সদর উপজেলার রুপদিয়া সহ বিভিন্ন এলাকায় জমে উঠেছে কোরবানীর পশুর হাট ।কোরবানী ঈদের তাৎপর্যকে মহিমান্বিত করতে সবাই এখন ব্যস্ত তাদের পছন্দের পশুটি ক্রয় করার জন্য ।

কেউ বেশি দামের আবার কেউ একটু কম দামে , সর্বোপরি প্রত্যেকেই যার যার সামর্থ্য মতো সাধ্যের মধ্যে চেষ্টা করছে কোরবানীর পশু ক্রয় করতে ।ক্রেতাদের পাশাপাশি হাটগুলোতে ভিড় করছেন বিভিন্ন জেলা থেকে আসা ব্যবসায়ীরাও ।

সদর উপজেলা রুপদিয়া বাজারে জমজমাট বেঁচাকেনা শুরু হয়েছে ।এ বছর বিদেশী গরুর আমদানি কম হওয়ায় দেশী গরুর চাহিদা বেড়ে গেছে ।আর এ সুযোগে গরুর চড়া দাম হাঁকছেন পশু বিক্রেতারা ।যশোর রুপদিয়া পশুর হাটে জমে উঠেছে কোরবানীর পশুর হাট ।

হাজার হাজার মানুষের ভিড়ে আনন্দ মুখর পরিবেশে সকলেই ব্যস্ত তাদের পছন্দের পশুটি ক্রয় করতে ।আবার কেউ কেউ ঘুরছে এক বাজার থেকে আরেক বাজারে ।

৩০ হাজার থেকে শুরু করে আড়াই লাখ টাকা পর্যন্ত দাম উঠেছে এবারের কোরবানির পশুর হাট গুলোতে ।এ ছাড়া হাটে উল্লেখযোগ্য সংখ্যক ছাগল ও মহিষ নিয়ে এসেছেন বিক্রেতারা ।

রুপদিয়া গরুর বাজারে কোরবানির গরু কিনতে আসা ক্রেতা মোঃ শফিকুল ইসলাম জানান , বাজারে বিদেশী গরু কম ।তবে দেশী গরু বেশি উঠলেও বিক্রেতারা অনেক বেশি দাম হাঁকছেন ।এতে সাধ্যের মধ্যে কোন হিসাব মিলছে না ।

তিনি বলেন , গত বছর যে গরু ৩৫ হাজার টাকায় বিক্রি হয়েছে সে গরু এ বছর ৪৫ হাজার টাকায় বিক্রি হচ্ছে ।গরুর দাম না কমলে মধ্যবিত্ত অনেক পরিবারকেই কোরবানি দিতে হিমশিম খেতে হবে ।

এ ছাড়া হাট পরিচালনা কমিটির পক্ষ থেকে প্রতিটি হাটে আসা ক্রেতা-বিক্রেতাদের জন্য রাখা হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ।ঈদের আগের দিন পর্যন্ত বাজারে গরুর হাট চলবে ৷

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও