বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তেই প্রধানমন্ত্রী দেশের শিক্ষা সেক্টরে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেনঃ বস্ত্র ও পাটমন্ত্রী 

জুলাই ২৭ ২০২২, ২২:০৭

Spread the love

রূপগঞ্জ প্র‌তি‌নি‌ধি :বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষত করে গড়ে তুলতে হবে। শিক্ষার মান উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রা রুখে দেয়া যাবে না। এখন সময় বাংলাদেশের অগ্রযাত্রার। এই ধারায় আগামী ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ হবে উন্নত দেশ।”

বুধবার (২৭ জুলাই) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার আধুরিয়া এলাকায় আধুরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা এমপিও ভুক্ত হওয়ায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীককে গণসংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব উ‌ল্লেখ ক‌রে মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ‘শিক্ষা যেমন জাতীর মেরুদণ্ড ঠিক তেমনই শিক্ষা জাতীর উন্নতির মাপকাঠি। যে দেশের নাগরিক যতো বেশি শিক্ষিত সে দেশ ততো উন্নত। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ করতে তারই যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা সেক্টরে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন।’

অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষা কর্মকর্তা র‌ফিক উ‌দ্দিন আহ‌মেদ, গোলাকান্দাইল ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান কামরুল হাসান তু‌হিন, আওয়ামীলী‌গ নেতা হা‌বিবুর রহমান হা‌বিব, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সা‌বেক সাধারণ সম্পাদক হাজ্বী মোহাম্মদ নাঈম ভুঁইয়া, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক ছাত্তার চৌধুরী, গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামীলী‌গের সাংগঠনিক সম্পাদক হাজ্বী মোহাম্মদ আলী আকবর, উপ‌জেলা আওয়ামীলী‌গের সা‌বেক কার্যকরী সদস্য আবুল কালাম ভুঁইয়া, আধুরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোহাম্মদ সিরাজুল ইসলাম সিরাজ সহ অ‌নে‌কে।
অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন, আধুরিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যা‌নে‌জিং ক‌মি‌টির সভাপ‌তি ডাক্তার মোসা‌দ্দেক আহ‌মেদ।##

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও