বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালকে বাঙ্গালী জাতি আজীবন স্মরণ রাখবে-বস্ত্র ও পাটমন্ত্রী 

আগস্ট ০৫ ২০২২, ২১:০৬

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধি :বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালকে জাতি আজীবন স্মরণ রাখবে। ক্রীড়াঙ্গন, মুক্তিযোদ্ধা, সামরিক বাহিনীতেও তার রয়েছে ব্যাপক অবদান।”

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহিদ শেখ কামালের ৭৩ তম জন্মদিন উপলক্ষ্যে শুক্রবার (৫ আগষ্ট) সকা‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় প্রাঙ্গ‌নে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক আরও বলেন, “শহীদ শেখ কামাল ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। স্বাধীনতা-উত্তর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠন ও পুনর্বাসন কর্মসূচির এবং সমাজের পশ্চাৎপদ জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নে সমাজ চেতনায় উদ্বুদ্ধকরণে মঞ্চনাটক আন্দোলনের ক্ষেত্রে শেখ কামাল ছিলেন প্রথম সারির সংগঠক। শেখ কামাল বন্ধু শিল্পীদের নিয়ে গড়ে তুলেছিলেন ‘স্পন্দন’ শিল্পীগোষ্ঠী। এছাড়া ছিলেন ঢাকা থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতাও। অভিনেতা হিসেবেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যাঙ্গনে প্রতিষ্ঠিত ছিলেন। শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় খুবই উৎসাহ ছিল শেখ কামালের। তিনি উপমহাদেশের অন্যতম ক্রীড়া সংগঠন ও আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন। বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে ১৯৬৯-এর গণঅভ্যুত্থান ও ’৭১-এর মহান মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা পালন করেন তিনি। ক্ষণজন্মা এই ব্যক্তির অবদানকে বাঙালি জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।”

অনুষ্ঠা‌নে সভাপ‌তি‌ত্ব ক‌রেন, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুসরাত জাহান।অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ‌রিয়ার পান্না সো‌হেল, উপ‌জেলা সহকারী ক‌মিশনার (ভূ‌মি) আতিকুল ইসলাম, উপ‌জেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদ মজুমদার, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আমান উল্লাহ সহ অ‌নে‌কে।

অপর‌দি‌কে, শুক্রবার (৫ আগষ্ট) সকা‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আউখা‌বো এলাকায় আউখা‌বো আর এই‌চ ডি- আউখা‌বো মস‌জিদ সড়ক প্রশস্তকরন কা‌জের শুভ উ‌দ্বোধন ক‌রেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।##

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও