মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২ উপলক্ষে ভ্রাম্যমান আদালত পরিচালনা

অক্টোবর ০৮ ২০২২, ১২:২৫

Spread the love

আনোয়ার হোসেন, চট্টগ্রাম বুরোঃ চাটখিলে মা ইলিশ সংরক্ষণে সচেতনতা মুলক প্রচার এবং ফুটপাত দখলমুক্ত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাটখিল উপজেলা নির্বাচন কর্মকর্তা ইমরানুল হক ভূইয়া।

নোয়াখালীর চাটখিলে উপজেলা প্রশাসন ও মৎস্য কর্মকর্তার কাপডর্যালয়ের যৌথ আয়োজনে শুক্রবার (০৭ অক্টোবর) বিকেলে মা ইলিড়শ সংরক্ষণ অভিযান-২০২২ উপলক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া।

আদালত সূত্রে জানা যায়, উপজেলার চাটখিল বাজার, শাহাপুর বাজার, ১১নং পোল সহ বিভিন্ন বাজারে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়। বিকেলে চাটখিল বাজারে মা ইলিশ সংরক্ষণ সচেতনতামূলক প্রচারনা করা হয়। মা ইলিশ সংরক্ষণ সচেতনতামূলক অভিযান পরিচালনাকালীন উপজেলার কোথায় কোন মৎস্য ব্যবসায়ীর কাছে ইলিশ মাছ পাওয়া যায়নি।

পরে পৌরবাসীদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে চাটখিল মাছ বাজার গলি ও ব্যাংক গলিতে রাস্তা দখল করে ফুটপাতে দোকান বসানোর দায়ে ১৫ ব্যবসায়ীকে ২৩ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া কে ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল ইসলাম পাইলট ও থানা পুলিশের একটি টিম।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও