তেরখাদায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণ সমাপণী ও সনদপত্র বিতরণ

জানুয়ারি ১৬ ২০২৩, ১২:৫১

Spread the love

সাগর কুমার বাড়ই , ভ্রাম্যমান প্রতিনিধি , খুলনা :১৫ ই জানুয়ারী ~২০২৩ রবিবার বিকেল ৩ টার দিকে খুলনা জেলার তেরখাদা উপজেলার স্থানীয় ইখড়ী কাটেঙ্গা ফজলুল হক মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে পাঁচ দিন ব্যাপী জাতীয় শিক্ষাক্রম বিস্তারন বিষয়ক প্রশিক্ষণ ~ ২০২৩ এর সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জুম এ্যাপে প্রধান অতিথির বক্তব্য রাখেন ১০২ , খুলনা – ৪ আসনের মাননীয় সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শিদী।

বিশেষ অতিথির বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনার উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) এ এস এম আব্দুল খালেক , জেলা শিক্ষা অফিসার খোঃ রুহুল আমিন , সরকারি নর্থ খুলনা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু হেনা মোঃ মনিরুল হক মন্টু ও উপজেলা কৃষি অফিসার মোঃ শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তৃতা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার শাহেলা সুলতানা রুপসা উপজেলা একাডেমিক সুপারভাইজার নিত্যনন্দ মন্ডল , প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন , সিনিয়র শিক্ষক মাওলানা সারাফাত হোসেন , সিনিয়র শিক্ষক জামিরুল ইসলাম , সহকারী প্রধান শিক্ষক নাজিবুল ইসলাম।

অনুষ্ঠানে এছাড়া অন্যান্য শিক্ষক মন্ডলী এবং কর্মকর্তা বৃন্দ বক্তব্য রাখেন।
পরে শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।প্রকাশ থাকে যে ৫ দিন দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠানে তেরখাদা , দিঘলিয়া , রূপসা ও ডুমুরিয়া উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার ৪৬৮ জন শিক্ষক অংশ নেন।

প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশের কৃতি ফুটবলার ও খুলনা- ৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেন , বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়ন ত্বরান্বিত করেছেন।

তিনি দেশকে একটি সুখী সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেন।তিনি আরো বলেন , একটি শিক্ষিত জাতি গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিসীম।তিনি শিক্ষকদের নিবেদিত প্রাণ হয়ে যার যার অবস্থানে থেকে শিক্ষা কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশনা প্রদান করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও