লক্ষ্মীপুরে আওয়ামী লীগের পদ হারালেন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সাহেদ আলী মনু

মার্চ ১০ ২০২৩, ১৪:৩৭

Spread the love

সোহেল হোসেন লক্ষীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় নির্বাচনের ১০ দিন আগে সাহেদ আলী মনু নামে এক আওয়ামী লীগ নেতাকে দল থেকে বহিস্কার করা হয়েছে। রোববার (৫ মার্চ) উপজেলা সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এরআগে ২২ ফেব্রুয়ারি মনু নিজেই উপজেলা কমিটির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে দাবি করা হচ্ছে।

মনু রামগতি উপজেলার চর আলগী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। নৌকা প্রার্থীর বিপক্ষে তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতিক নিয়ে মাঠে রয়েছেন। ১৬ মার্চ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগ সূত্র জানায়, চর আলগী ইউপি নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হোসেন চৌধুরীকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। দলের সর্বস্তরের নেতাকর্মীরা নৌকার বিজয়ের লক্ষ্যে কাজ করছে। কিন্তু দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে মনু বিদ্রোহী হয়ে নির্বাচন করছে। তিনি দলীয় শৃৃঙ্খলা ভঙ্গ করেছেন। এজন্য দলীয় গঠনতন্ত্রেও ৪৭ (১১) ধারা অনুযায়ী তাকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ তার বহিস্কারাদেশের চিঠিতে সই করেন।

পদত্যাগ পত্রে মনু উল্লেখ করেছেন, প্রায় ১৫ বছর ধরে মনু চরআলগী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে ১৫ বছর ধরে দায়িত্বে রয়েছেন। দলীয় নিয়ম অনুযায়ী তৃণমূলের ভোটে তিনি ৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কিন্তু জাকির ১০ ভোট পেয়ে তৃতীয় স্থানে থাকলেও দলের একটি মহল অনিয়ম করে তাকে মনোনয়ন পাইয়ে দেন। এই বিষয়ে অভিযোগ করেও কোন সমাধান না পাওয়ায় তিনি দল থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। এতে তিনি উপজেলা আওয়ামী লীগের কাছে ১৯ ফেব্রুয়ারি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

সাহেদ আলী মনু বলেন, জনগণের উপর আমার আস্থা রয়েছে। এই জন্য আমি ভোটের মাঠে রয়েছি। দল আমার সঙ্গে অনিয়ম করেছে। এই জন্য তারা বহিস্কার করার ১৪ দিন আগেই আমি পদত্যাগ করেছি।

রামগতি উপজেলাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ বলেন, কেন্দ্র থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। আমরা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী নৌকার প্রার্থীর জন্য কাজ করছি। নির্বাচনের আওয়ামী লীগের কেউ বিদ্রোহী হলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নিতে বলা হয়েছে। সেই সূত্রেই আমরা মনুকে দল থেকে বহিস্কার করেছি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও