ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মার্চ ১৭ ২০২৩, ১২:৫৬

Spread the love

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিপুল উৎসাহ, উদ্দীপনা ও আনন্দমূখর পরিবেশের মধ্যদিয়ে বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকাল চারটায় বিদ্যালয় প্রাঙ্গণে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও ঠাকুরগাঁও – ১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন এম.পি.।

এতে সভাপতিত্ব করেন মো: মামুন ভুঁইয়া ( সার্বিক), অতিরিক্ত জেলা প্রশাসক, ঠাকুরগাঁও জেলা।
এছাড়াও উপস্থিত ছিলেন দীপক কুমার রায় সাঃ সম্পাদক ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগ, মো: একরামুল হক সভাপতি পৌর আওয়ামীলীগ, মো: নজরুল ইসলাম ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক, জেলা আওয়ামীলীগ, শিক্ষক -শিক্ষিকা মন্ডলী,অভিভাবকবৃন্দ ও ছাত্রীবৃন্দ।
অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাহানা খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মোতাবেক দেশের অর্থনৈতিক স্থিতিশীল থাকে তাহলে ২০৪১ সালের মধ্যে এ দেশকে উন্নত দেশে রুপান্তরিত হবে। এখন এ দেশের সবকিছুই অন-লাইনে কাজ হচ্ছে, জমির পর্চা সহ।
তিনি আরও বলেন, ঠাকুরগাঁও শহর এখন আলোকিত শহর, আমাদের প্রত্যেককে মিতব্যয়ী হতে হবে বিশেষ করে বিদ্যুতের ব্যবহার এবং পানির ব্যবহারে। এছাড়া তিনি বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন।

অনুষ্ঠানের সভাপতি বলেন, সার্টিফিকেট দিয়ে মানুষকে বিচার করা যাবে না কেননা আমাদের সন্তানেরা সেভাবে নৈতিক শিক্ষায় শিক্ষিত হচ্ছে কিনা তা এখন ভেবে দেখার সময় । আগে বলা হতো শিক্ষা জাতির মেরুদণ্ড বর্তমানে বলা হচ্ছে সুশিক্ষা জাতির মেরুদণ্ড।

আমাদের সন্তানেরা সুশিক্ষায় শিক্ষিত হওয়ার জন্য শিক্ষক, অভিভাবকসহ সকলের প্রতি তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানের শেষে এক মনোজ্ঞ ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও