দিনাজপুর রংপুর মহাসড়কে অযান্ত্রিক যান চলাচল বন্ধে দশমাইল হাইওয়ে পুলিশের অভিযান

মার্চ ২১ ২০২৩, ১৯:৩১

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দিনাজপুর রংপুর মহাসড়কে ব্যাটারী চালিত অটোরিকশা, ইজিবাইক, ট্রলি,নসিমন,ভটভটি, সিএনজি,বাস, ট্রাক এর হাইড্রোলিক হর্ন ও থ্রি হুইলার, মহাসড়কে চাঁদাবাজি প্রতিরোধে এবং মাদক বিরোধীসহ ১৮ থেকে ২৩ মার্চ পর্যন্ত বিশেষ অভিযান শুরু করেছে দশমাইল হাইওয়ে থানা পুলিশ।

এরি ধারাবাহিকতায় সোমবার ২১ মার্চ সকালে দশমাইল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই ননী গোপাল বর্মন এর নেতৃত্বে এসআই মোঃ সাইফুল ইসলাম, সার্জেন্ট বকুল রানী, এটিএসআই আ: রশিদ ও সঙ্গীয় ফোর্সসহ দিনাজপুর রংপুর মহাসড়কের দশমাইল হাইওয়ে থানা চেকপোস্টে দশমাইল হাইওয়ে থানা পুলিশের বিশেষ অভিযানে মহাসড়ক থেকে আইন অমান্যকরা যানবাহন গুলো আটক করে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে প্রতি গাড়িকে আড়াই হাজার টাকা জরিমানা আদায় করে মামলা দেওয়া হয়।

এদিকে গত কয়েকদিনে ইজিবাইক, ট্রলি, নসিমন, ভটভটি,অটোরিকশা ও থ্রি হুইলারে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে প্রায় কয়েক জন। যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা এরাতে নিষেধাজ্ঞা অমান্য করে চলাচলকারী অযান্ত্রিক যানবাহনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণে কঠোরভাবে অভিযান চালাচ্ছে দশমাইল হাইওয়ে থানা।

দশমাইল হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই ননী গোপাল বর্মন বলেন, এসব ব্যাটরী চালিত অটোরিকশা, ইজিবাইক, ট্রলি,নসিমন,ভটভটি, সিএনজি এবং থ্রি হুইলার চলাচলে মহাসড়কে যানজট সৃষ্টির একমাত্র কারণ এবং প্রায়ই ঘটছে নানা দূর্ঘটনা।

তিনি আরো বলেন, দশমাইল হাইওয়ে থানাধীন ৫১ কিমি মহাসড়কে নিষেধাজ্ঞা অমান্য করে কোন অটোরিকশা,ইজিবাইক, ট্রলি, সিএনজি,হাইড্রোলিক হর্ন বাস, ড্রাম ট্রাক এবং থ্রি হুইলার কোন অবস্থাতেই চলতে দেয়া হবেনা। এ জায়গায় আমাদের অবস্থান জিরো টলারেন্স। আমরা পাশাপাশি মহাসড়কে চাঁদাবাজি এবং মাদক বিরোধী অভিযানও পরিচালনা করছি। সুনির্দিষ্ট তথ্য দিন সেবা নিন। মাদক নির্মূল/নিয়ন্ত্রণে সহায়তা করুন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও