আগামী দিনে জাতি গঠনে শিশুরাই দেশের মূল চালিকা শক্তি-নৌ-প্রতিমন্ত্রী

মার্চ ২৪ ২০২৩, ২০:২০

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুরের বিরলে প্রাথমিক সরকারী বিদ্যালয়ের মাঝে ল্যাপটপ বিতরণ ও সদ্য নিয়োগ প্রাপ্ত সহকারী শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২৪ মার্চ) দুপুরে উপজেলার অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা কাওছারের সভাপতিত্বে ল্যাপটপ বিতরণ ও শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এমপি)।

প্রতিমন্ত্রী বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় সব চেয়ে বেশি অবকাঠামোগত উন্নয়নের কাজ হয়েছে। শিশুদের পড়ালেখায় মনোনিবেশে শিক্ষার পরিবেশ সবার আগে প্রয়োজন। তাই প্রতিটি প্রাথমিক বিদ্যালয়কে মানসম্মত পরিবেশ তৈরি করে প্রাথমিক স্তর থেকেই শিশুদের মেধাবী করে গড়ে তুলতে হবে। আগামী দিনে জাতি গঠনে এই শিশুরাই দেশের মূল চালিকা শক্তি । প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় উন্নতি সাধনে শিক্ষকদেরও সরকারী ব্যবস্থাপনায় বিভিন্ন উন্নয়ন মূলক প্রশিক্ষন দিয়ে তাদেরকে দক্ষ ও উপযুক্ত করে গড়ে তোলা হয়েছে। শিশুদের মানসম্মত পাঠদানে যা সহায়ক ভূমিকা রাখবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌর মেয়র সবুজাররহমান সিদ্দিক,বিরল উপজেলার সাধারন সম্পাদক রমা কান্ত রায়সহ বিভিন্ন প্রাথমিক সরকারী বিদ্যালয়ের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সদ্য নিয়োগ প্রাপ্ত সহকারী শিক্ষকবৃন্দ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও