প্রধানমন্ত্রীর কৃষি ক্ষেত্রে অধিকতর গুরুত্ব দিয়ে দেশকে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন 

মে ১৬ ২০২৩, ২১:০৭

Spread the love

ভ্রাম্যমান প্রতিনিধি , খুলনাঃ খুলনা-০৪ আসনের মাননীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের বিপুল জনগোষ্ঠীর জন্য খাদ্য সরবরাহ নিশ্চিতকরণ, জীবনযাত্রার মানোন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টি করতে কৃষি ক্ষেত্রে অধিকতার গুরুত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন অপ্রতিরোধ্য গতিতে।

দেশে কৃষি উৎপাদন বাড়াতে বর্তমান সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের সামাজিক ও রাজনৈতিক কাঠামো পরিবর্তনের সঙ্গে সঙ্গে পাল্টে যাচ্ছে বাংলাদেশের অর্থনৈতিক কাঠামো।বাংলাদেশ আজ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার কৃষি উৎপাদন বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দুর্বার গতিতে।

সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী আরও বলেন, বর্তমান সরকারের আমলে সব শ্রেণীর কৃষকদের প্রযুক্তি জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করে টেকসই ও লাভজনক ফসল উৎপাদন বৃদ্ধি নিশ্চিতকরণ সহ দেশের আর্থ সামাজিক উন্নয়ন সাধিত হয়েছে।

সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী বলেন, দেশে কৃষি পণ্য উৎপাদনে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে।
সরকারের কৃষি বান্ধব নীতির কারণে কৃষিতে অর্জিত সাফল্য বাংলাদেশকে বিশ্বের রোল মডেলে উন্নীত করেছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বে উদাহরণ, যা শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণেই সম্ভব হয়েছে।
তিনি বলেন, কৃষিতে বাংলাদেশের সাফল্য ঈর্ষণীয়। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের চতুর্থ বৃহত্তম চাল উৎপাদনকারী দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে।

তিনি বলেন , বঙ্গবন্ধু চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার।
পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার গঠন করার পর বঙ্গবন্ধুর স্বপ্ন একে একে বাস্তবায়ন করছেন।

সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী গত ১৪ ই মে ~২০২৩ ইংরেজি রবিবার বিকেল ৩ টার দিকে উপজেলা খাদ্য গুদাম চত্ত্বরে ধান চাল সংগ্রহ অভিযান ~ ২০২৩ এর আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন তেরখাদা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম, থানার ওসি মোঃ জহুরুল আলম, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান ও তেরখাদা প্রেসক্লাবের সদস্য সাংবাদিক মোঃ শারাফাত হোসেন মুক্তি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এফ এম অহিদুজ্জামান ও সাধারণ সম্পাদক কে এম আলমগীর হোসেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য পরিদর্শক ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম রকিবুল হাসান, বীর মুক্তিযোদ্ধা চৌধুরী আবুল খায়ের, আওয়ামী লীগ নেতা বদরুল আলম বাদশা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ উজ্জ্বল শেখ, সাবেক চেয়ারম্যান মোঃ বাদশা মল্লিক আওয়ামীলীগ নেতা শেখ তবিবুর রহমান, শেখ শারাফাত হোসেন, কৃষক লীগের সভাপতি এস এম নাজমুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক শেখ আনিসুল হক, যুগ্ম আহবায়ক খাঁন ফরাদুজ্জামান সুমন, ছাত্রলীগের সভাপতি শেখ হোসাইন আহমেদ।

অনুষ্ঠানে এছাড়া বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী সরকারি ইখড়ি কাটেঙ্গা ফজলুল হক মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এফ এম অহিদুজ্জামানের চাচাতো ভাই পুলিশ সদস্য প্রয়াত সাহিদুল ফকিরের নামাজে জানাজায় অংশ নেন।

পরে তিনি উপজেলার বারাসাত ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইউনিয়ন কমপ্লেক্স ভবন চত্বরে দলীয় সদস্য ফরম বিতরণ অনুষ্ঠানে প্রধান হিসেবে যোগদান করেন।

অনুষ্ঠানে জেলা উপজেলা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও