চিরিরবন্দরে ২৬ বছর পর হত্যা মামলার রায়, ৩ জনের যাবজ্জীবন

মে ৩০ ২০২৩, ০৯:১৬

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুর চিরিরবন্দরে ২৬ বছর পর হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেকের ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২৯ মে) দুপুরে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের-২ স্পেশাল ট্রাইবুনাল-৩ এর আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন। এহত্যা মামলার দীর্ঘ ২৫ বছর ৯ মাস ২৬ দিন পর এ রায় ঘোষণা করা হলো।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন,১. চিরিরবন্দর উপজেলার দক্ষিণ শুকদেবপুর গ্রামের আফজাল হোসেন। ২.উত্তর ভোলানাথপুর গ্রামের আব্দুল লতিফ। ৩. উত্তর ভোলানাথপুর গ্রামের কাচুয়া শাহ ওরফে মখা শাহর ছেলে শামসুল হক। এরায়টি ঘোষণার সময় তারা সবাই আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বাদী আরজিনা বেওয়া এজাহারে উল্লেখ করেন, তার স্বামী তজিমুদ্দিন ১৯৯৭ সালের ৩১ জুলাই কারেন্টহাটে সামসুদ্দিনের মিলে পাহারা দেওয়ার জন্য যান। এরপর তিনি নিখোঁজ হন। ৩ আগস্ট বাড়ির অদুরে দামুদার পুকুরে তজিমুদ্দিনের মরদেহ পাওয়া যায়। ওই বছরের ৬ আগস্ট চিরিরবন্দর থানায় হত্যা মামলা করেন। মামলায় ৭ জনের নাম উল্লেখ করা হয়। মামলার তদন্ত শেষে ৫ জনের নাম উল্লেখ করে পুলিশ আদালতে চার্জশিট দেয়। এরমধ্যে ১ জন আসামির মৃত্যুর কারণে তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। এছাড়া আসামি আব্দুল কাফির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাকে খালাস দেয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান সাংবাদিকদেরকে বলেন, বিজ্ঞ বিচারক শ্যাম সুন্দর রায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ এই রায় দেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও