চট্টগ্রামে ‘কাচ্চি ভাই’ খাবারে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করায়  ১ লাখ টাকা জরিমানা 

জুন ০৫ ২০২৪, ১৬:২৭

Spread the love

আনোয়ার হোসেন, বুরো প্রধান চট্টগ্রাম : চট্টগ্রাম নগরীর ওয়াসা মোড়স্থ “কাচ্চি ভাই” এর খাবারে নিষিদ্ধ সস এবং খাবারে ব্যবহার অনুপযোগী কেওড়া জল নামে মানব দেহের জন্য ক্ষতিকর বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করার অভিযোগে ১ লাখ টাকা জরিমানা এবং প্রতিষ্ঠাটিকে সতর্ক করে দিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৪ জুন) নগরীর ওয়াসা মোড়স্থ মুনতাসির টাওয়ার ২য় তলায় অবস্থিত “কাচ্চি ভাই” নামে রেস্টুরেন্টটিতে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় রেস্টুরেন্টটিতে সংরক্ষিত খাবারে নিষিদ্ধ সস্ এবং খাবারে ব্যবহার অনুপযোগী বিষাক্ত কেওড়া জল ধ্বংস করা হয়।

রেস্টুরেন্টের ফ্রিজে সংরক্ষিত অবস্থায় পাওয়া গেছে খাওয়ার পর অবশিষ্ট ভাত মেশানো খাসির মাংস।

এ বিষয়ে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুস সোবহান বলেন, এই প্রতিষ্ঠানটিকে আগে কয়েকবার সচেতন করেছি। প্রতিষ্ঠানটিতে নিরাপদ খাদ্য পরিবেশ নিশ্চিত করার জন্য নির্দেশিকার টাঙানোর কথা বলেছি।

কিন্তু তা তারা মেনে চলেনি। রেষ্টুরেন্টটির খাবার পরিবেশনে ব্যবহার করা হতো নিষিদ্ধ সস্। খাবারে ব্যবহার অনুপযোগী বিষাক্ত কেওড়া জল ব্যবহার করে আসছে তারা। এছাড়া রেষ্টুরেন্টের ফ্রিজে সংরক্ষিত অবস্থায় পাওয়া গেছে ভাত মেশানো বাসি মুরগির মাংস। প্রতিষ্টানটিতে সংরক্ষণ করা নিষিদ্ধ সস আর বিষাক্ত কেওড়া জলের বোতলগুলো ধ্বংস করা হয়। এসমস্ত অপরাধে প্রতিষ্টানকে ১ লাখ টাকা জরিমানা করেছি এবং সতর্ক করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও