দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণায় আটক-১

জুলাই ০২ ২০২৪, ১৭:০২

Spread the love

এনামুল মবিন(সবুজ)জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে বিভিন্ন জনগণের সাথে প্রতারণা করায় রবিউল ইসলাম (২৫) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ।

সোমবার (১ জুলাই) দুপুরে প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মোঃ জিন্নাহ আল মামুন প্রতারক আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, প্রতারক রবিউল ইসলাম রবি জেলা পুলিশ দিনাজপুর নামের ফেসবুক পেইজ এর নাম ও প্রোফাইল পিকচার নকল করে দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি এবং বাংলাদেশ পুলিশের ছবি সম্বলিত দিনাজপুর পুলিশ নামে ভুয়া ফেসবুক পেইজ খুলে। এর মাধ্যমে প্রতারক রবি “এতিম খাঁনা মাদ্রাসার জন্য ৫০ পিস কোরআন শরিফ আর কার্পেট লাগবে সবাই একটু এগিয়ে আসুন সাহায্য করুন” এবং মিঠাপুকুর মহিলা কওমি মাদ্রাসার জন্য ২০ পিস কোরআন শরিফ লাগবে যারা দিতে ইচ্ছুক কমেন্ট করবেন” এই মর্মে পোস্ট করেছে। দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয়ের সাইবার ক্রাইম ইউনিট ও ডিবি টিম সাইবার ক্রাইম মনিটরিং করার সময় দৃষ্টিগোচর হলে তথ্য প্রযুক্তি ও সোর্সের মাধ্যমে উক্ত ভুয়া ফেসবুক আইডি ও পেইজ ব্যবহারকারী রবিউল ইসলাম রবিকে সনাক্ত করে আটক করা হয়। আটকের সময় প্রতারক রবির কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি মোবাইল সেট জব্দ করা হয় বলে জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

তিনি আরও জানান, গতকাল রোববার ৩০ জুন রাতে দিনাজপুর শহরের বড়বন্দর যোগেনবাবুর মাঠ এলাকার নিজ বাড়ি থেকে প্রতারককে আটক করে কোতোয়ালী থানা পুলিশ। প্রতারক আটকের পর স্বীকারোক্তি দেয় যে, সে উক্ত ভুয়া ফেসবুক আইডি ও পেইজের মাধ্যমে বিভিন্ন এতিম খানা ও মাদ্রাসার নামে কোরআন শরিফ, কার্পেট ইত্যাদি চেয়ে সাধারণ জনগণের সাথে প্রতারণা করে টাকা গ্রহণ করে আসছে। এছাড়াও সে একাধিক ব্যক্তির নামে ভুয়া আইডি খুলেছে।

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও