বাসে আগুন দেওয়াকে পূর্বপরিকল্পিত ও উদ্দেশ্যমূলক বলেছেন বিএনপি মহাসচিব

নভেম্বর ১২ ২০২০, ২২:৫৫

Spread the love

আগমনী ডেস্কঃ রাজধানীর বিভিন্ন স্থানে আগুন দেওয়ার ঘটনাকে পূর্বপরিকল্পিত ও উদ্দেশ্যমূলক বলে অভিহিত করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব। বিএনপির দাবি সংগঠনটিকে হেয়প্রতিপন্ন করতে এবং এর দায় চাপিয়ে নেতাকর্মীদের ওপর ষড়যন্ত্রমূলকভাবে হয়রানি করতে চায় সরকার।বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে জনগণের ভোটের অধিকার হরণের চিত্র আড়াল করার লক্ষ্যে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে ক্ষমতাসীন দলের ক্যাডারদের দ্বারা ঢাকার বিভিন্ন স্থানে গণপরিবহনে অগ্নিসংযোগ করা হয়েছে।

‘সরকার এসব দুষ্কর্মের মাধ্যমে আগের মতোই বিএনপিকে হেয়প্রতিপন্ন করা ও এর দায়-দায়িত্ব বিএনপির নেতাকর্মীদের ওপর ষড়যন্ত্রমূলকভাবে চাপিয়ে মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করে হয়রানি করতে চায়।’ফখরুল বলেন, এ ধরনের ঘটনার সঙ্গে বিএনপি কখনোই জড়িত নয়। বিএনপি ষড়যন্ত্র ও সন্ত্রাসের রাজনীতিতে নয়, বরং জনগণের শক্তিতে বলীয়ান হয়ে রাজনীতি করে।জনগণের প্রতি সরকারের এই হীন ষড়যন্ত্র এবং মিথ্যাচারে বিভ্রান্ত না হতে এবং সরকারকে এই হীন রাজনীতির পথ পরিহার করে স্বচ্ছ রাজনৈতিক ধারায় ফিরে আসার আহ্বান জানান মির্জা ফখরুল।

বিবৃতিতে তিনি বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুকসহ ১২ জন নেতাকর্মীসহ অন্যান্য গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন এবং বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের রাজনৈতিক কার্যক্রমের স্বার্থে পরিস্থিতি স্বাভাবিক করে দেওয়ার আহ্বান জানান।

রাজধানীর বিভিন্ন স্থানে বাসে আগুন দেওয়ার ঘটনায় সন্দেহভাজন ৯ জনকে আটক করেছে পুলিশ। পল্টন থানার ওসি অপারেশনস হিরন্ময় সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের আটক করা হয়।উল্লেখ্য, বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে মতিঝিল, প্রেসক্লাবসংলগ্ন সচিবালয় মোড়, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও শাহবাগ এলাকায় বাসে আগুন দেওয়া হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও