বাগেরহাটে লাখো মানুষের প্রাণের স্পন্দন মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল (ভিপি সোহেল)

আগস্ট ২৯ ২০২১, ০৮:৫৭

Spread the love

মোঃ ইকরামুল হক রাজিব ব্যুরো প্রধান খুলনাঃ লাখো মানুষের প্রাণের স্পন্দন বাগেরহাট জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আহবায়ক ও ১০নং বাঁশতলী ইউনিয়নের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত চেয়ারম্যান
মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল (ভিপি সোহেল)।

এলাকাবাসী বলেন,আমরা দীর্ঘদিন ধরে এলাকায় বসবাস করে আসছি, আমাদের কোন সমস্যা হলে বা কোন ধরনের দুর্যোগ এর কারণে ক্ষতিগ্রস্ত হলে ইউনিয়নের চেয়ারম্যান মেম্বারদের কাছে যেতে যেতে অতিষ্ঠ হয়ে এক প্রকার যাওয়া বন্ধ করে দিয়ে ছিলাম। কিন্তু আমরা এতোটুকু আস্বস্ত হয়েছি যে ইতিমধ্যে আমাদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীক দিয়ে (ভিপি সোহেল) কে ১০ নং বাঁশতলী ইউনিয়নের চেয়ারম্যান এর দায়িত্ব দিয়ে আমাদের মাঝে পাঠিয়েছেন।  এক অকল্পনীয় মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন নবনির্বাচিত চেয়ারম্যান ভিপি সোহেল।আমরা কখনও স্বপ্নেও ভাবতে পারি নাই,এমন একজন দয়ালু,পরোপকারী,মানবদরদি মানুষকে আমরা কখনো কাছে পাবো।আমাদের কোথাও কোন সমস্যা হলে তার কানে যাওয়া মাত্রই আমাদের বাড়িতে ছুটে চলে আসেন তিনি নিজে।

আমাদের পাশে বসেন,আমাদের সুখ দুঃখ গুলো ভাগ করে নেন,তার ব্যবহারে মনে হয় এ যেন আমাদের কতদিনের আপন মানুষ।আমরা দেখেছি রোদ বৃষ্টিকে উপেক্ষা করে সর্ব সময় আমাদের মাঝেই দিয়েছেন তার সাহায্যের হাত বাড়িয়।,রাত আর দিন নাই,কোন দুঃসংবাদ শুনলেই ছুটে যান তাঁর বাড়িতে,।কোভিড(১৯)মহামারী করোনার প্রথম থেকেই ভিপি সোহেল আমাদের মাঝে সর্বদিক থেকে বাড়িয়ে দিয়েছেন তাঁর সাহায্যের হাত।লকডাউন এর সময় শ্রমজীবী,অসহায়, দরিদ্র পরিবার গুলো যখন দিশেহারা হয়ে পড়ে, রাতের আঁঁধারে বাড়িতে বাড়িতে পৌঁছে দিয়েছেন খাবার।

ইউনিয়ন ব্যাপী করেছেন খাদ্য,বস্ত্র বিতরণ।মসজিদের ইমাম মোয়াজ্জেন দের মাঝে ও তিনি বাড়িয়ে দিয়েছেন তার সাহায্যের হাত।তিনি করেছেন কয়েকটা স্বাস্থ্য সেবা ও তারুণ্যের বাঁশতলী স্বেচ্ছাসেবক নামে একটি সাহায্য সংস্থা।তারুণ্যের বাঁশতলীসেবা সংস্থা থেকে অসহায় দরিদ্র পরিবারের মাঝে রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছায়ে দিচ্ছে খাবার,ঔষধ, চিড়া, গুড় ইত্যাদি। এখানেই শেষ নয়, রাত নাই দিন নাই এ যেন তার এক অক্লান্ত ছুটে চলা, ভিপি সোহেল অসুস্থ রোগীর বাড়িতে বাড়িতে পৌঁছায়ে দিচ্ছেন অক্সিজেন সেবা।আমরা এমন একজন মানবতার ফেরিওয়ালা কে আমাদের মাঝে পেয়ে সত্যিই আমরা খুব আনন্দিত। এখন একটু স্বস্তিতে নিঃশ্বাস নিতে পারছি, মানুষের জন্য মানুষ যে এতো কিছু করতে পারে এটা আমাদের কাছে অকল্পনীয় ছিল।
ভিপি সোহেল মানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এক মানবিক আদর্শের সৈনিক।

ভিপি সোহেল মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড,
ভিপি সোহেল মানে তারুণ্যের অহংকার শেখ সারহান নাসের তন্ময় এর আশীর্বাদপুষ্ট এক ক্লান্তহীন মানবিক যোদ্ধা,
ভিপি সোহেল মানে লাখো মানুষের প্রাণের স্পন্দন, ভিপি সোহেলের মানবসেবায় উৎফুল্ল এলাকাবাসীএমনটাই জানিয়েছেন,অসহায়, দারিদ্র, শ্রমজীবি জনসাধারণ।

বাগেরহাট জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও ১০ নং ইউনিয়নের বেসরকারিভাবে নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ মোস্তাফিজুর রহমান সোহেল (ভিপি সোহেল) এর কাছে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন,মানুষের ভালোবাসা এটা সম্পূর্ণ আল্লাহ প্রদত্ত, আল্লাহ্ না চাইলে কোন কিছুই সম্ভব না।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আমাকে মনোনয়ন দিয়ে এখানে পাঠিয়েছেন মানুষের সেবা করার জন্য।
আমি গরিব দুঃখী অসহায় ও দুস্থ পরিবারের মাঝে যে সেবা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি,
তার সম্পূর্ণ কৃতিত্ব তারুণ্যের অহংকার শেখ সারহান নাসের তন্ময় সাহেবের।

আপনারা জানেন আমি যখন মরণব্যাধি ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে ছিলাম,তখন আমার সম্পূর্ণ চিকিৎসার দায়িত্ব নিয়েছিলেন তারুণ্যের অহংকার শেখ সারহান নাসের তন্ময়। আমার বেঁচে থাকার কথা ছিলো না, উপরে আল্লাহ আর শেখ সারহান নাসের তন্ময় এর চিকিৎসা সেবার একান্ত প্রচেষ্টায় আমি আপনাদের মাঝে কিছুটা সুস্থ হয়ে ফিরে এসেছি এবং শেখ তন্ময় এমপির নির্দেশক্রমে আমি আপনাদের ঘরে ঘরে সেবা পৌঁছে দিতে চেয়েছি মাত্র, জানি না আল্লাহ আমাকে কতদিন বাঁচিয়ে রাখবেন, তবে আপনাদের আমি এতোটুকু আসস্ত করতে চাই, আল্লাহ আমাকে যতটুকু সময় আপনাদের মাঝে বাঁচিয়ে রাখে, আমি আমার শেষ নিশ্বাস থাকা পর্যন্ত আমার এই সেবা আপনাদের মাঝে প্রদান করে যেতে চাই।

আপনাদের ভালোবাসায় আজ আমি সিক্ত, আমি আপনাদের কাছে চির ঋণী, আপনাদের ভালবাসা এবং দোয়া সাথে নিয়েই আজ আমি ১০ নং বাঁশতলী ইউনিয়নের চেয়ারম্যান।আপনারা সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন, শেখ হেলাল উদ্দিনের জন্য দোয়া করবেন, শেখ সারহান নাসের তন্ময় এর জন্য দোয়া করবেন,শেখ পরিবার ভালো থাকলে আমি ভালো থাকবো, আর আমি ভালো থাকলে আপনারাও ভালো থাকবেন।আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও