তেরখাদা উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ছাত্র-ছাত্রীদের covid-19 নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

জুন ২০ ২০২২, ২২:৩৭

Spread the love

সাগর কুমার বাড়ই,খুলনা প্রতিনিধি :২০ শে জুন ~২০২২ সোমবার খুলনা জেলার তেরখাদা উপজেলায় দুপুর সাড়ে ১২ দিকে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য বিভাগ ( উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স , তেরখাদা ) ও কেয়ার বাংলাদেশের কোভিড -19 ভ্যাকসিন ইনিশিয়েটিভ প্রকল্পের উদ্যোগে এবং শিক্ষা বিভাগের সহযোগিতায় উপজেলা পর্যায়ে সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে ছাত্র-ছাত্রীদের covid-19 টিকার অনলাইন নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

সরকারি ইখড়ি কাটেঙ্গা ফজলুল হক মডেল মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে ছাত্র-ছাত্রীদের অনলাইন নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ আসাদুজ্জামান ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শহীদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তেরখাদা প্রেস ক্লাবের সম্মানিত সদস্য বিশিষ্ট সাংবাদিক মোঃ শারাফাত হোসেন মুক্তি , তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শাহী মুনতাসির মেহরান ,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আজিজুর রহমান , উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুল হক , উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ইঞ্জিনিয়ার মোঃ সোহেল রানা , তেরখাদা প্রেসক্লাব সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক খুলনা জেলা জাতীয় সাংবাদিক সংস্থা ( জাসাস ) পূর্ণাঙ্গ কমিটির সিনিয়র সহ সভাপতি দৈনিক পূর্বাঞ্চল ও জাতীয় দৈনিক ইত্তেফাক পত্রিকার তেরখাদা প্রতিনিধি সাংবাদিক এস এম মফিজুল ইসলাম জুম্মান , উপজেলা একাডেমিক সুপারভাইজার শাহেলা সুলতানা , সিনিয়র শিক্ষক মোঃ শারাফত হোসেন দিপু ও ক্রীড়া শিক্ষক মুন্সি এনামুল কবির ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেয়ার বাংলাদেশের পক্ষে প্রকল্প কর্মকর্তা ডলি সুলতানা , ইউনিয়ন ফ্যাসিলিটেটর মৌমিতা মন্ডল ও মিল্টন পান্ডে , ভলেন্টিয়ার আখি রানী পাল ও বৈশাখী বিশ্বাস ।

জানা গেছে , উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অনলাইন নিবন্ধন না করে ভ্যাকসিন গ্রহণ করেছে , যার ফলে ছাত্র-ছাত্রীরা টিকার সনদ সংগ্রহ করতে পারছে না ।

ছাত্র-ছাত্রীরা যাতে সহজেই টিকার সনদ পেতে পারে সে লক্ষ্যে খুলনা জেলার সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ এবং কেয়ার বাংলাদেশের স্বাস্থ্য ইউনিটের উপদেষ্টা এস এম রেজাউল ইসলামের পরামর্শে খুলনা জেলার শতভাগ ছাত্র-ছাত্রীদের অনলাইন ভ্যাকসিন নিবন্ধন সম্পন্ন করার লক্ষ্যে কোভিড- 19 ভ্যাকসিন ইনিশিয়েটিভ প্রকল্পের উদ্যোগে সকল ছাত্র-ছাত্রীদের কভিড-19 টিকার অনলাইন ভ্যাকসিন নিবন্ধনের ব্যবস্থা করা হয় ।

তারই ধারাবাহিকতায় তেরখাদা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম পরিচালনা করা হবে ।

উল্লেখ্য যে , উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা নির্বাহি অফিসার মোঃ আসাদুজ্জামান অনলাইন ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম সরেজমিন পরিদর্শন করেন ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও