শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের সকল ধর্মের মানুষ শান্তিতে থাকবেন-নৌ প্রতিমন্ত্রী 

নভেম্বর ০৭ ২০২২, ২০:৫১

Spread the love

এনামুল মবিন(সবুজ)স্টাফ রিপোর্টারঃ দিনাজপুর কাহারোল উপজেলাধীন ঐতিহাসিক কান্তজীউ মন্দিরে শ্রীশ্রী কান্তজীউ’র রাস উৎসব উপলক্ষ্যে মাসব্যাপী মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৭ নভেম্বর ) সন্ধ্যায় রাজ দোবোত্তর এস্টেট এর আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান এর সভাপতিত্বে কাহারোল উপজেলাধীন ঐতিহাসিক কান্তজীউ মন্দিরে শ্রীশ্রী কান্তজীউ’র রাস উৎসব উপলক্ষ্যে মাসব্যাপী মেলার উদ্বোধনী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এমপি)।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সংগ্রাম করে যাচ্ছেন। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ততদিন এদেশের সকল ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারবেন। ইতিপূর্বে ধর্মীয় উস্কানি দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা চালানো হয়েছে। বর্তমান সরকারের নেতৃত্বে ১৯৭২ সালের সংবিধান পুনঃপ্রতিষ্ঠা হলে এদেশে কেউ আর কোন সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করতে পারবে না।

অনুষ্ঠানে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল(এমপি) বলেন, দিনাজপুর জেলা সাম্প্রদায়িক সম্প্রীতির নিদর্শন। কোন কুচক্রী মহল এই সম্প্রীতিকে নষ্ট করতে পারবে না। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এদেশে সকল ধর্মের মানুষ তাদের সমান অধিকার ভোগ করে আসছে। আর এই ঐতিহাসিক কান্তজীউ মন্দিরে আজকের রাস মেলাকে কেন্দ্র করে ধর্ম বর্ন নির্বিশেষে এ মেলায় আগমন ঘটেছে সকল ধর্মের হাজার হাজার ভক্তবৃন্দের। সম্মিলিত ভাবে মেলায় সকল ধর্মের মানুষের একসাথে অংশ গ্রহন আমাদের সাম্প্রদায়িক সংস্কৃতিকে ফুটিয়ে তুলেছে। তিনি বলেন, দেবোত্তর সম্পত্তি রক্ষার জন্য আইন করার জন্য খুব শিঘ্রই সংসদে উপস্থাপন করা হবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা কান্তনগরে কোটি কোটি টাকা খরচ করে উন্নয়ন করবে আর দেবোত্তর আয়ের টাকায় মন্দিরের সংস্কার হবে না এটা হতে পারে না। দেবোত্তরের টাকায় অন্য জায়গায় উন্নয়ন হয়, কিন্তু মন্দিরের উন্নয়ন হয় না। এভাবেই চলতে থাকলে দেবোত্তর এস্টেট কমিটির বিরুদ্ধে আন্দোলনে যাওয়ার ঘোষনা দেন এমপি গোপাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দিনাজপুুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশিষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রেজওয়ানুল হক, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, দিনাজপুর রাজ দেবোত্তর এস্টেট এর এজেন্ট রনজিৎ কুমার সিংহ,হিন্দু বৌদ্ধ খ্রিষ্ঠান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সিং।

এর আগে আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে মাস ব্যাপী রাস মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

উল্লেখ্য, প্রতি বছর বাংলা কার্তিক মাসের চাঁদের পূর্ণিমায় এই রাস উৎসব পালিত হয়। রাস উৎসব উপলক্ষে বসে রাস মেলা। মেলায় দেশের প্রায় সব জেলা ছাড়াও ভারত থেকেও শতশত নারী-পুরুষ ভক্ত-পূণ্যার্থী ও দেশী-বিদেশী বিপুল সংখ্যক পর্যটকেরা মেলায় আসেন। নির্মল বিনোদনের জন্য সার্কাসসহ ধর্মীয় কীর্ত্তনগান ছাড়াও হিন্দু ধর্মীয় বই-পুস্তক, শাঁখা-সিদুর, শড়খ, বালা, চুড়িসহ নানান পণ্যের পসরা সমৃদ্ধ দোকান মেলায় শোভা পেয়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও