রূপগঞ্জে ছাত্রদল নেতা হত্যায় আ’লীগের ১৪ জনের বিরুদ্ধে মামলা

নভেম্বর ২২ ২০২২, ১৭:০২

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের মশাল মিছিলে হামলার ঘটনায় নিহত ছাত্রদল নেতা অনিক হত্যার ঘটনায় নারায়ণগঞ্জোর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) নিহত অনিকের পিতা আক্তার হোসেন বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলায় আওয়ামী লীগের ১৪ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ জনকে আসামি করা হয়েছে। অভিযুক্তরা হলেন, ভুলতা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রাশেদ ভূইয়া (৪৩), সাধারণ সম্পাদক মোঃ ইকবাল শিকদার (৪২), আওয়ামীলীগ নেতা বাবু ওরফে কালাই বাবু (৩৫), রাসেল (৩০), মোঃ শাহীন মিয়া (৪০), মোঃ জাহাঙ্গীর মোল্লা (৩০), মোঃ ওবায়দুর (৩০), মোঃ আলাউদ্দিন (৪৫), মোঃ মিজান (৪৫), রাজীব (২৬), মোঃ রানা (২৩), রিফাত (২৭), ইমরান (৩২)।
মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নং আমলী আদালতে এই মামলার আবেদনটি করা হয়।

এসময় আদালত আগামী তিন কার্য দিবসের মধ্যে এ হত্যাকান্ডের ঘটনায় পুলিশের পক্ষ থেকে কী আইনি পদক্ষেপ নেয়া হয়েছে জানতে চেয়ে রূপগঞ্জ থানা পুলিশকে তলব করেছে। পাশাপাশি ঢাকা মেডিকেল থেকে অনিকের পোস্টমর্টেম রিপোর্ট আদালতে হাজির করার নির্দেশও দেয়া হয়েছে।

মামলার বাদী আক্তার হোসেন জানান, আমি আমার সন্তান হত্যার বিচার চাই।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান জানান, অনিক রূপগঞ্জের একটি ব্যাংকের সিকিউরিটি গার্ড হিসেবে কাজ করত পাশাপাশি সে একটি ওয়ার্ডের ছাত্রদলের কমিটির সহ সভাপতি ছিল। গত ৩ নভেম্বর রূপগঞ্জে একটি মশাল মিছিলে তারা অংশগ্রহণ করে। মিছিল বের হলে সেখানে ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হামলা করে মারধর করে। এক পর্যায়ে তারা অনিককে ধরে ফেলে এবং একটি চলন্ত ট্রাকের নিচে ফেলে তাকে হত্যা করে।

তিনি আরও বলেন, আমরা আশা করেছিলাম রূপগঞ্জ থানা পুলিশ এ ব্যাপারে ব্যাবস্থা নেবে। তবে ঘটনার ১৯ দিন পার হলেও পুলিশ মামলা না নেয়ায় আমরা আজ আদালতের শরণাপন্ন হয়েছি।

উল্লেখ্য গত ৩ নভেম্বর রাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ঢাকা সিলেট মহাসড়কে মশাল মিছিল বের করেন রূপগঞ্জ থানা ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলের শেষ পর্যায়ে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা মিছিকারীদের ওপর হামলা চালায়। এসময় ঘটনাস্থলে ট্রাকের ধ্বাক্কায় গুরুতর আহত হন কাঞ্চন পৌরসভার ৫ নং ওয়ার্ড ছাত্রদলের সহ সভাপতি অমিত হাসান অনিক। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে সেখানে মারা যান অনিক।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও