DYDF চট্টগ্রাম জেলার উদ্যোগে SDG কনফারেন্স ও এসেম্বলি ২০২৩ সম্পন্ন 

জানুয়ারি ১৫ ২০২৩, ২০:৪৭

Spread the love

আনোয়ার হোসেন, বুরো প্রধান চট্টগ্রাম :ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে তরুণ উদ্যোগক্তাদের নিয়ে SDG কনফারেন্স ও এসেম্বলিত-২০২৩ সম্পন্ন হয়েছে। ১৩ই জানুয়ারি বিকেল ৪টা থেকে ৭ টা পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউরীস্ত “রোটারি সেন্টার” মিলনায়তনে ধ্রুবতারা জেলা সাধারণ সম্পাদক রিদয় দাসের সঞ্চালনায় ও জেলা সভাপতি মোঃ শাহীন রানা’র সভাপতিত্বে উক্ত SDG কনফারেন্স ও এসেম্বলি-২৩ এ “Achiving SDG through Entrepreneurship” শীর্ষক ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন, ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব এর প্রতিষ্ঠাতা সোমেন কানুনগো।

সোমেন কানুনগো – তরুণ উদ্যোক্তাদের উদ্দেশ্যে বলেন, “বিশ্বে বিদ্যমান সকল সমস্যাগুলোকে সমাধানে রুপ দেয়ায় হলো এসডিজি। অন্যদিকে যেকোন সমস্যার সমাধানই হলো ব্যবসা। ইনোভেশন ও ব্যবসার কথা বিবেচনা করলে বাংলাদেশ বিশ্বের সবচেয়ে বড় মার্কেট। তাই সমস্যাগুলো শুধু সমস্যা হিসেবে না দেখে সেটার সমাধান নিয়ে ভাবতে হবে যুব সমাজকে। প্রতিটি সমাধানই ইনোভেশন এবং উদ্যোক্তার জন্ম দেয়। আমরা জাতি হিসেবে অনেক ইনোভেটিভ। কিন্তু পরিবার, ও পারিপার্শ্বিকতার কারনে উদ্যোক্তা মাইন্ডসেট গড়ে তুলতে পারি না। যুব সমাজকে এই বাধাগুলোকে অতিক্রম করতে হবে। এতে করে এসডিজি বাস্তবায়ন সম্ভব হবে।”

উল্লেখ জাতীয় ও আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত সামাজিক সংঘটন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন তরুণ উদ্যোগক্তা ও বেকারত্ব নিরসনে অবদানের পাশাপাশি ঝড়ে পড়া শিক্ষার্থী এবং অসহায় মানুষের মাঝে আর্থিক ও মানসিক শক্তি জুগিয়েছে । যা দেশ ও সমাজের কল্যাণে ভুমিকা রেখেছে।

অনুষ্ঠিত SDG কনফারেন্স ও এসেম্বলি-২৩ এ উপস্থিত ছিলেন, ধ্রুবতারার কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক ইন্জিঃ অন্তু কুমার রায়। তিনি উদ্যোগক্তাদের উদ্দেশ্য করে বলেন,” অদম্য পরিশ্রমে ও উদ্যোক্তা হওয়ার সাহসীকতা নিয়ে এগিয়ে যাওয়ার নামই সফলতা, যা দেশে উদ্যোগক্তা তৈরিতে অবদান রাখে”।

এসময় আরো উপস্থিত ছিলেন, ধ্রবতারার চট্টগ্রাম বিভাগীয় সভাপতি ইসমত আরা বেগম, সহ সভাপতি ব্যারিষ্টার এস এম আবিদ, সাধারণ সম্পাদক সালাউদ্দিন ও সংঘটনের অন্যান্য সদস্যবৃন্দ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও