ঠাকুরগাঁও মন্দিরে প্রতিমা ভাংচুরের কাউকে ছাড় দেয়া হবেনা-রমেশ চন্দ্র এমপি

ফেব্রুয়ারি ১৪ ২০২৩, ১১:১৭

Spread the love

নুর আলম, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় এক রাতে ১৪ মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনার সঙ্গে জড়িতরা যেখানেই থাকুক না কেন তাদের আটক করা হবে বলে আশ্বাস দিয়েছে আওয়ামী লীগের সংসদ সদস্যগন। আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল বালিয়াডাঙ্গীর প্রতিমা ভাঙচুর করা মন্দিরগুলো পরিদর্শন শেষে সেখানে এক সমাবেশে নেতারা এই আশ্বাস দেন।

গতকাল বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেন আওয়ামী লীগের নেতারা। পরে বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী হাটে আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ ও সম্প্রীতি সমাবেশে অংশ নেন তারা।

সম্প্রীতি সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন,আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী,ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম,দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল,কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট হোসেন আরা লুৎফা ডালিয়া,ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী,সাধারণ সম্পাদক দীপক কুমার রায়,সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন,ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো,বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রবীর কুমার রায়,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মমিনুল ইসলাম ভাসানী,ছাত্রলীগের সাবেক সভাপতি মমিরুল ইসলাম সুমন প্রমূখ।

আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, বালিয়াডাঙ্গী উপজেলা হচ্ছে আওয়ামী লীগের শক্ত ঘাঁটি। এই উপজেলায় সব সম্প্রদায়ের মানুষ মিলেমিশে বসবাস করে আসছে। হঠাৎ করে এখানে রাতের আঁধারে মন্দিরে প্রতিমা ভাঙচুর করার ঘটনা ঘটেছে। আমরা মনে করি আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্যই স্বাধীনতার বিপক্ষের শক্তি মন্দিরের প্রতিমা ভাঙচুর করেছে। এই ঘটনার সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদের ছাড় দেয়া হবেনা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন,শেখ হাসিনার নেতৃত্বের বাংলাদেশ অসাম্প্রদায়িক বাংলাদেশ। এই বাংলাদেশে সাম্প্রদায়িকতার ঠাঁই নেই। কিন্তু বিএনপি-জামায়াত চক্র এই অসাম্প্রদায়িক বাংলাদেশ দেখতে চায় না। তারা চায় বাংলাদেশ পাকিস্তানের মত হয়ে যাক। বালিয়াডাঙ্গীতে প্রতিমা ভাঙচুরের সঙ্গে জড়িতদের বিচার কার্যকর করা হবে।

ঠাকুরগাঁও-২ আসেনর সংসদ সদস্য দবিরুল ইসলাম বলেন,হিন্দু সম্প্রদায়ের মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ঘটনার সঙ্গে জড়িত রয়েছে বিএনপি-জামায়াত। এদের কোনো ছাড় দেওয়া হবে না। আইনের মাধ্যমে অপরাধীদের বিচার করা হবে।

এছাড়াও সমাবেশে আওয়ামী লীগের অন্য নেতৃবৃন্দরা এই ঘটনার তীব্র নিন্দা জানান সেই সাথে খুব স্বল্প সময়ের মধ্যে তাদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে আশ্বাস দেন তারা।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও