দিনাজপুরে বসন্তকে বরণ করতে রঙিন সাজে মেতেছে নানা বয়সী নারীরা

ফেব্রুয়ারি ১৫ ২০২৩, ১৪:৩৮

Spread the love

এনামুল মবিন(সবুজ)স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরে শীতকে বিদায় আর বসন্তকে বরণ করতে রঙিন সাজে মেতেছে নানা বয়সী নারীরা।

মঙ্গলবার(১৪ ফেব্রুয়ারী) জেলার সদরের বাঙ্গিবেচা ঘাট এলাকায় অবস্থিত সিটি পার্কে বসন্ত বরণের উৎসবের আয়োজন করেন অনলাইন ফেসবুক গ্রুপ দিনাজপুর গার্লস ক্লাব। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে কেক কেটে উৎসবের উদ্বোধন করেন দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ রুনী।

প্রধান অতিথি মমতাজ রুনী বলেন, বাংলাদেশ ষড়ঋতুর দেশ। আর শেষ ঋতু হচ্ছে বসস্ত। আর বসন্তের প্রথম মাস হচ্ছে ফাল্গুন। বাঙালিদের কাছে বসন্ত বরণ এক সংস্কৃতির নাম। তাই কিছু সময় দিনাজপুর গার্লস ক্লাবের সদস্যের সাথে বসন্তবরণ অনুষ্ঠানে যোগদান করতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে।

চিরিরবন্দর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু এই আয়োজনের প্রশংসা করে বলেন, ফাল্গুনের হাত ধরেই ডাক দিয়ে যায় ঋতুরাজ বসন্ত। পুরোনোকে পেছনে ফেলে সামনে এগিয়ে যাবে সবাই-এই হোক নতুন চাওয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর নুর ইসলাম, দিনাজপুর গার্লস ক্লাবের এডমিন আফরিন মৌ, আফরোজ মাহমুদ বন্যা, মডারেটর প্যানেলসহ অনেকে।

বসন্ত বরণ উৎসবে বিভিন্ন বয়সী নারীরা একত্রিত হয়ে প্রাণের ছোঁয়ার উল্লাসে বরণ করে নেয় বসন্তের প্রথম মাস ফাল্গুন। হলুদ বর্ণের শাড়ি আর মাথায় ফুলের মুকুট পড়ে নাচে-গানে উল্লাসে মেতে ওঠেন নারীরা।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও