ঠাকুরগাঁওয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

মার্চ ০৫ ২০২৩, ২২:০১

Spread the love

জেলা প্রতিনিধি : শতভাগ ভর্তি,ঝড়ে পড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করনে ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের ১৪ টি বিদ্যালয়ে একত্রিত হয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার দুপুরে উপজেলার পুরাতন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ সমাবেশ করা হয়।

অনুষ্ঠানে পুরাতন ঠাকুরগাঁও প্রাথমিক বিদ্যালয়ের সিএমসি কমিটির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড.অরুনাংশু দত্ত টিটো।

তিনি বলেন,মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ। তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। মা গুরুত্বপূর্ণ অধ্যায়,মা একটি জীবন,মা একটি পৃথিবী। একজন সুশিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতির জন্ম দিতে। আমি মনে করি মায়ের হাতে মূল শিক্ষা। আপনারা সকলে আপনাদের সন্তানদের খবর রাখবেন তাদের শিক্ষায় শিক্ষিত করবেন।
প্রধান অতিথি আরো বলেন, দেশ আজ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনা’র নেতৃত্বে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নারীদের কাজের মাধ্যমে সুযোগ সৃষ্টি করে দিয়ে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। আর প্রাথমিক শিক্ষা বিভাগে বছরের প্রথমদিনে বই বিতরণ, শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষাবৃত্তি ও উপ-বৃত্তি প্রদানসহ প্রাথমিক শিক্ষা কে উন্নত ও অগ্রগামী করতে নানা পদক্ষেপ নিয়েছে আওয়ামী লীগ সরকার। এই সরকার শিক্ষা বান্ধব সরকার। এই সরকারের হাত ধরেই স্মার্ট বাংলাদেশের বাস্তবায়নের মাধ্যমে ২০৪১ সালের বাংলাদেশ হবে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার রুনা লায়লা,আকচা ইউনিয়র পরিষদের চেয়ােম্যার সুব্রত কুমার বর্মন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আকচা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ তুষার, ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির ও জাতীয় সাংবাদিক সংস্থা ঠাকুরগাঁও জেলা শাখা’র সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদসহ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক এবং অভিভাবকবৃন্দ

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও