খুলনার তেরখাদায় জাতির পিতার ১০৩ তম জন্মদিবস পালিত

মার্চ ১৮ ২০২৩, ২০:১৯

Spread the love

ভ্রাম্যমান প্রতিনিধি,খুলনাঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরেই আসে বাঙ্গালীর স্বাধীনতা, জন্ম নেয় বাংলাদেশ। খুলনা-৪ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশের কৃতি ফুটবলার জনাব আব্দুস সালাম মূর্শেদী বলেছেন , বাঙালি জাতির মহানায়ক ও শোষিত বঞ্চিত মানুষের মুক্তির দিশারী, বিশ্ব নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে এই আসে বাংলাদেশের স্বাধীনতা, জন্ম নেয় বাঙ্গালীর স্বাধীনতা।

তিনি বলেন , স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা, অদম্য সাহসী, চির সংগ্রামী এক মহামানবের জন্ম দিবস ১৭ই মার্চ ।১৯২০ সালের ১৭ মার্চ বাংলার আকাশে স্বাধীন রক্তিম সূর্যের উদয় হয়েছিল।বিশ্বের বুকে সেদিন জন্ম হয়েছিল একটি নতুন উন্নত আদর্শিক রাষ্ট্রের ।
তিনি বলেন , স্বাধীনতা ও বিজয় নামক সর্বশ্রেষ্ঠ অর্জন বাঙালির জীবনে কোনদিন সম্ভব হতো না যদি বঙ্গবন্ধুর জন্ম না হতো।

বঙ্গবন্ধু শুধু একটি স্বাধীন দেশ দিয়ে যাননি, বাংলার গরীব দুঃখী মেহনতী মানুষসহ সকল নাগরিক যাতে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারে এমন ব্যবস্থা করে গেছেন।

তিনি বলেন , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন একটি অসাম্প্রদায়িক উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার
বাঙালি জাতির অধিকার আদায়ের লক্ষ্যে আজীবন সোচ্চার এই অবিসংবাদিত নেতাকে রাজনৈতিক জীবনে বহুবার কারাবরণ করতে হয়।

তিনি বলেন , অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী মানসিকতা গরিব দুঃখী মানুষের প্রতি ভালোবাসা ও তাদের দুঃখ দুর্দশা দূর করার প্রতিজ্ঞা পরবর্তীতে তাকে রাজনীতিতে নিয়ে আসে।

তিনি বলেন , যুদ্ধবিধ্বস্ত দেশের জনগণের অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধু যখন নানামুখী কার্যক্রম গ্রহণ করতে শুরু করেন ঠিক সেই মুহূর্তে স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তি তাঁর বিরুদ্ধে ভিন্ন ষড়যন্ত্র শুরু করে।

তিনি বলেন , জনতার নেতা মুজিব না থাকলেও তাঁর আদর্শ ও অনুপ্রেরণা আজও বাঙালির মননে গেথে আছে।বাংলাদেশের অস্তিত্ব যতদিন থাকবে বঙ্গবন্ধুর আদর্শ ততদিন বেঁচে থাকবে।

তিনি ১৭ মার্চ ~২০২৩ বিকেল ৪টার দিকে তেরখাদা উপজেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম, তেরখাদা উপজেলার ভাইস চেয়ারম্যান ও তেরখাদা প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক মোঃ শারাফাত হোসেন মুক্তি, থানার অফিসার ইনচার্জ মোঃ জহুরুল আলম, জেলা আওয়ামী লীগ সদস্য মোঃ জাহাঙ্গীর হোসেন মুকুল, বীর মুক্তিযোদ্ধা চৌধুরী আবুল খায়ের, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এফ এম অহিদুজ্জামান, সাধারণ সম্পাদক কে আলমগীর হোসেন , জেলা স্বেচ্ছা লীগের সাবেক আহ্বায়ক মোঃ মোতালেব হোসেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার মোঃ শফিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী শেখ ওয়ালিদ ইবনে হাসান, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুল হক, উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ সোহেল রানা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আব্দুল্যাহ আল মামুন, উপজেলা আনসার ভিডিপি অফিসার মোঃ আব্দুর রউফ।

সভা পরিচালনা করেন একাডেমিক সুপারভাইজর সাহেলা সুলতানা।
পরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্প স্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে তিনি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন। বিকেল ৫ টায় তিনি উপজেলা আওয়ামীলীগ আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

মাননীয় সংসদ সদস্য জনাব আব্দুস সালাম মূর্শেদী সভা শেষে দুঃস্থ এতিম ও মাদ্রাসা ছাত্রদের মাঝে খাবার বিতরণ করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও