দেওয়ানগঞ্জে পাহাড়ি ঢলে ভেঙে যাচ্ছে বসতভিটা-আবাদি জমি, ঝুঁকিতে সরকারি স্থাপনা

জুলাই ০২ ২০২১, ১২:২৪

Spread the love

রিয়াদ হাসান হৃদয়,জামালপুর জেলা প্রতিনিধিঃ জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার ১নং ডাংধরা ইউনিয়নের পাথরের চর গ্রামে মেঘালয়ের গারো পাহার থেকে নেমে আশা পাহারী ঢলের কারনে,আবারো ভাঙতে শুরু করেছে বসত বাড়ি সহ আবাদি জমি। প্রতি বছর ভারতে বৃষ্টি হলেই ভাংতে থাকে এলাকা।এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ড থেকে পরিদর্শন করে গিয়েছিল কিন্তু এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

গত দুইদিনের টানা ভারী বর্ষণের ফলে পাহার থেকে প্রচুর স্রোত নেমে আসে ফলে প্রায় ১৫টি বাড়িঘর ভেঙ্গে গেছে।
এতে করে ক্ষতিগ্রস্ত মানুষ গুলো রয়েছে চরম বিপদে।একজন ক্ষতিগ্রস্ত ব্যাক্তি বলেন, প্রতিবছর যখন ভারতে বৃষ্টি হয় ঠিক তখনই পাহাড়ি ঢলের পানিতে আমাদের বাড়িঘর ভেঙ্গে যায়।গত পাঁচ বছরে প্রায় এক কিলো ভেঙে গেছে।

স্থানীয় কালু হাজী নামে একজন বলেন,সরকারের উচিৎ দ্রুত এখানে একটি বাঁধ তৈরি করা। তা না হলে পাশেই গুচ্ছগ্রাম রয়েছে, বিডিআর ক্যাম্প,পাথরের চর বাজার,প্রাইমারি স্কুল রয়েছে এগুলো ভাঙতে বেশি দিন লাগবে না।

স্থানী চেয়ারম্যান জনাব শাহ্‌ মোঃ মাসুদ বলেন,বিষয়টা খুবই দুঃখজনক, যেভাবে ভাঙছে এতে করে স্থায়ীভাবে ব্যাবস্থা না নেওয়া হলে। ওখানে থাকা প্রায় ৭০০ ভোটার রয়েছে, সরকারি অনেক স্থাপনা রয়েছে। পাশেই হাইওয়ে রাস্তা রয়েছে বিশাল একটি ব্রিজ রয়েছে এইসব ঝুঁকির মুখে পড়ে যাবে। তাই আমি সরকার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অনুরোধ জানাচ্ছি যাতে করে দ্রুত এখানে একটি বাঁধ নির্মাণ করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও