তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ কান্ধলভি করোনায় আক্রান্ত বলে পুলিশের ধারনা

আন্তর্জাতিক ডেস্কঃ তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ কান্ধলভি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।বুধবার (১লা এপ্রিল), মওলানা সাদের নামে মারকাজ ইউটিউব চ্যানেলে বুধবার যে দু’টি অডিও প্রকাশ্যে এসেছে তা সে দিকে ইঙ্গিত করছে বলে পুলিশের ধারণা।২য় অডিও ক্লিপসে তিনি তাবলিগের সাথীদের করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলতে এবং জনসমাবেশ এড়িয়ে চলার আহ্বান জানান। ভারতের বিস্তারিত »»

চীনা বিজ্ঞানীরা করোনা ভাইরাস নির্মূলে ঔষধ (ন্যানোমেটেরিয়াল) তৈরী করেছেন

আন্তর্জাতিক ডেস্কঃ চীনা বিজ্ঞানীরা করোনা ভাইরাস নির্মূলে ঔষধ হিসেবে এক ধরনের বিশেষ ন্যানোমেটেরিয়াল তৈরী করেছেন যা শরীরে ঢুকে মুহূর্তের মধ্যে শোষন করে ফেলবে করোনা ভাইরাসকে। চীনের সরকারি মিডিয়া গ্লোবাল টাইমসের এক টুইটে নতুন করে আশার আলো পেয়েছে গোটা বিশ্ব। এতে বলা হয়েছে, করোনার মোকাবিলার জন্য হাতিয়ার প্রস্তুত। চীনা গবেষকদের দাবি, এই ওষুধ প্রয়োগ করে ৯৬.৫-৯৯.৯ শতাংশ বিস্তারিত »»

ভারত করোনা মোকাবেলায় ৩০টি ট্রেনে আইসোলেশন ওয়ার্ড তৈরি করেছে

আগমনী ডেস্কঃরেল চলাচল বন্ধ থাকায় ভারতে করোনা মোকাবেলায় রেলের কোচগুলোকে আইসোলেশন ওয়ার্ড হিসাবে ব্যবহারের প্রস্তুতি নিচ্ছে কেন্দ্র সরকার।আনন্দবাজার পত্রিকায় বলা হয়, গত বুধবার মন্ত্রিসভার বৈঠকে করোনা মোকাবেলায় নতুন নতুন ভাবনা চেয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে বৈঠকে রেলের কামরাগুলোকে আইসোলেশন ওয়ার্ড হিসাবে ব্যবহারের প্রস্তাবনা আসে। রেল সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, আপাতত ৩০টি ট্রেনে এ বিস্তারিত »»

করোনা ঠেকাতে নিরাপদ দূরত্ব বজায় রেখে মন্ত্রিসভার বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ মোদি

আগমনী ডেস্কঃকরোনার সংক্রমণ ঠেকাতে ভারতে ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এ ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে প্রথম দিনেই নিরাপদ দূরত্ব বজায় রেখে বুধবার (২৫ মার্চ) মন্ত্রিসভার বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি। এনডিটিভি অনলাইনের খবরে এ কথা জানানো হয়। মন্ত্রিসভার সদস্যদের বসার চেয়ারগুলো নিরাপদ দূরত্বে রাখা হয়। পুরো বৈঠক এভাবেই চলে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী তিন সপ্তাহের বিস্তারিত »»

পুনে থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার এক যাত্রীর করোনা সন্দেহে জানালা দিয়ে পাইলটের ঝাঁপ

আন্তর্জাতিক ডেস্কঃপুনে থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার একটি বিমানে একজন যাত্রীর শরীরে করোনাভাইরাসের লক্ষণ রয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে আতঙ্কে বিমানটি ল্যান্ড করেই পাইলট জানালা দিয়ে ঝাঁপ দিয়েছেন। বিমানের পাইলট গত ২০ মার্চ এ কাণ্ড ঘটান।ভারতে করোনাভাইরাসে এ পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯৬ জনে। রোববার নতুন করে আক্রান্ত হয়েছেন বিস্তারিত »»

করোনার ছোবলে বিশ্বের ৩৫ টি দেশে লকডাউন,পাশাপাশি সন্দেহভাজনদের করোনা পরীক্ষার কথা বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্কঃ করোনার ছোবলে বিশ্বের ৩৫টি দেশ লকডাউন হয়েছে। ১০০ কোটি মানুষ রয়েছেন হোম কোয়ারেন্টিনে।এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৯০০ জন। মারা গেছেন ১৩ হাজার ৫৬৫ জন। সুস্থ হয়েছেন ৯৫ হাজার ৮৮০ জন। এখনো অসুস্থ ২ লাখ ৫ হাজার ৪৫১ জন।শুধুমাত্র ইতালিতে মৃতের সংখ্যা ৪৮০০ মানুষের বেশি যা বিশ্বের মৃতের সংখ্যার বিস্তারিত »»

করোনাভাইরাসঃ ইতালিতে মৃত্যুর সংখ্যা বাড়ছে প্রতিদিন,একদিনেই ৬২৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ ইতালিতে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনেই (২০ মার্চ) ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৩২ জনে। প্রায় ৭৯ দিনে এই ভাইরাসে বিশ্বের ১৭৩ টি দেশ ও অঞ্চলে হানা দিয়েছে , শুক্রবারের (২০ মার্চ) দ্য গার্ডিয়ান এ তথ্য জানায়। ভাইরাসটি ছড়িয়ে পড়ার পর থেকে এটিই একদিনে সর্বোচ্চ প্রাণহানির ঘটনা। এর বিস্তারিত »»

করোনার বিস্তার ঠেকাতে ভারতে রোববার থেকে জনতা কারফিউ জারি

আন্তর্জাতিক ডেস্ক- প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ভারতে জনতা কারফিউ ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৮টায় করোনা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে জাতির উদ্দেশে এক ভাষণে কারফিউ জারির এ ঘোষণা দেন তিনি।ভাষণে মোদি বলেন, রোববার থেকে দেশে জনতা কারফিউ কার্যকর হবে। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত দেশের প্রত্যেক নাগরিককে এই কারফিউ বিস্তারিত »»

করোনা ঠেকাতে শ্রীলঙ্কায় দেশব্যাপী কারফিউ জারি,জাতীয় নির্বাচন স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক- নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে শ্রীলঙ্কায় আগামী মাসে অনুষ্ঠিতব্য সংসদীয় নির্বাচন স্থগিত করা হয়েছে। শুধু তাই নয়, এ পরিস্থিতিতে দেশব্যাপী কারফিউও জারি করেছে দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্রটি।বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, তিন দিনে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়ে ৬৫ জন হওয়ার প্রেক্ষাপটে শুক্রবার দেশটির প্রেসিডেন্টের দপ্তর থেকে এই ঘোষণা আসে। সেখানে বলা হয়, শুক্রবার সন্ধ্যা ৬টা বিস্তারিত »»

করোনা থেকে বাচতে এক ছিপি গোমূত্র পান করে পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামের শিবু গরাই হাসপাতালে

আগমনী ডেস্কঃকরোনা ভাইরাসের ছোবল থেকে বাঁচতে ৪০০ মিলিগ্রামের এক বোতল থেকে এক ছিপি গোমূত্র পান করে অসুস্থ হলে পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামের শিবু গরাই(৪২) কে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে ভর্তির পরে শিবু গরাই গোমূত্র পান করে বড় ভুল করেছেন বলে স্বীকার করেছেন। গোমূত্র পান করলেই করোনাভাইরাস প্রতিরোধ করা যাবে, কার্যত এই বার্তাকেই সামনে রেখে বিস্তারিত »»








সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।