হিন্দু উগ্রবাদীরা মসজিদ পোড়ালেও মন্দির বাঁচাল দিল্লির মুসলিমরা

আগমনী ডেস্কঃসাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির গড়লেন স্থানীয় মুসলিমরা।হাতে হাত রেখে মানবদেয়াল তৈরি একটি মন্দিরকে ধ্বংসের হাত থেকে রক্ষা করেছেন মুসলিমরা।বুধবার নয়াদিল্লির চাঁদবাগ এলাকায় এ সম্প্রীতির ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় অনলাইন সংবাদমাধ্যম ফ্রন্টলাইন দ্য হিন্দু।মঙ্গলবার দিল্লির অশোকনগর এলাকায় একটি মসজিদে উগ্র হিন্দুত্ববাদী দুর্বৃত্তদের আগুন লাগানোর পরদিনই ভ্রাতৃত্বের এমন অনন্য নজির গড়লেন চাঁদবাগের মুসলিমরা।সহিংসতা থেকে বিস্তারিত »»

ভারতের লোকসভায় বিজেপি ও কংগ্রেসের সংসদ সদস্যদের মধ্যে হাতাহাতি

আগমনী ডেস্কঃপ্রধানমন্ত্রী মোদীকে ‘ডান্ডা মেরে মেরে দেশছাড়া করবে দেশের যুবসমাজ’ বিধানসভার ভোটপ্রচারে নরেন্দ্র মোদিকে নিয়ে রাহুল গাঁন্ধীর উক্ত মন্তব্য ঘিরে ভারতের লোকসভায় বিজেপি ও কংগ্রেস সংসদ সদস্যদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় লোকসভা সোমবার পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে। এ মন্তব্য নিয়ে লোকসভায় শাসক-বিরোধী সাংসদদের এই বাকবিতণ্ডা, হাতাহাতির জেরে শুক্রবার দিনের মতো অর্থাৎ সোমবার পর্যন্ত বিস্তারিত »»

করোনাভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে সর্বপ্রথম সতর্ককারী চীনা চিকিৎসক মারা গিয়েছেন

আগমনী ডেস্কঃমারাত্মক করোনাভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে যে চীনা চিকিৎসক সর্বপ্রথম সতর্ক বার্তা দিয়েছিলেন, চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গিয়েছেন।তিনি যে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন, সেখান থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে। লি ওয়েনলিয়াং নামে ওই চিকিৎসক উহান সেন্ট্রাল হাসপাতালে কাজ করার সময় ভাইরাসে আক্রান্ত হন।তিনি ৩০শে ডিসেম্বর সহকর্মীদের কাছে একটি সতর্ক বার্তা পাঠিয়েছিলেন। তবে পুলিশ তাকে “মিথ্যা মন্তব্য বিস্তারিত »»

নানা নাটকীয়তার পর অভিশংসন থেকে অব্যাহতি পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

আগমনী ডেস্কঃনানা নাটকীয়তার পর অবশেষে অভিশংসন থেকে অব্যাহতি পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে গত বছরের ডিসেম্বরে অভিসংশিত হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তিনি কংগ্রেসের উচ্চকক্ষে সব অভিযোগ থেকে মুক্ত হলেন। এতে গদি রক্ষা হয়েছে তার। স্থানীয় সময় বুধবার (৫ ফেব্রুয়ারি) ট্রাম্পের অভিশংসন নিয়ে ভোটাভুটি হয়। সেখানে ক্ষমতার অপব্যবহার সংক্রান্ত অভিযোগ বিস্তারিত »»

করোনাভাইরাসে চীনের বাইরে প্রথম মৃত্যু ফিলিপাইনে

আগমনী ডেস্কঃপ্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফিলিপাইনে একজনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে চীনের বাইরে প্রথম কোনো রোগীর মৃত্যুর ঘটনা এটি। ফিলিপাইনে মৃত ওই ব্যক্তির বয়স ৪৪। সম্প্রতি তিনি উহান থেকে ফিরেছেন।রোববার (২ ফেব্রুয়ারি) এ তথ্য জানায় আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা।মৃত ওই ব্যক্তি ২৫ জানুয়ারি থেকে ম্যানিলার একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। মৃত ওই ব্যক্তি সম্পর্কে দেশটির বিস্তারিত »»

বাংলাদেশিদের দেখলেই চেনা যায়, ওরা চিড়া খায়: বিজেপি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়র কটূক্তি

আন্তর্জাতিক ডেস্ক- ‘পোশাক’ নিয়ে মোদির  মন্তব্য ঘিরে সেসময় বিতর্ক কম হয়নি। মোদির পর এবার তারই দলের এক প্রভাবশালী নেতা বললেন, খাওয়া দেখে চেনা যায় যে কারা বাংলাদেশি। নিজের বাড়িতে নির্মাণাধীন শ্রমিকদের চিড়া খাবারের অভ্যাস দেখে ওই মন্তব্য করেন বিজয়বর্গীয়।কয়েকদিন আগেই দিল্লির রামলীলা ময়দানে থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, পোশাক দেখলেই চেনা যায় কারা সহিংসতা বিস্তারিত »»

লিবিয়া সংকটের সমাধানে জার্মানির বার্লিনে আলোচনায় বসছেন বিশ্বনেতারা

আন্তর্জাতিক ডেস্কঃ লিবিয়া সংকটের সমাধানে জার্মানির বার্লিনে আলোচনায় বসছেন বিশ্বনেতারা। রোববার (১৯ জানুয়ারি) লিবিয়ায় স্থায়ী যুদ্ধবিরতি কার্যকর ও চলমান সংকটের যথার্থ সমাধানের জন্য বিশ্বনেতাদের এ আলোচনা অনুষ্ঠিত হওয়ার তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।ত্রিপোলিভিত্তিক জাতিসংঘ স্বীকৃত লিবিয়ার জাতীয় সরকারের প্রধানমন্ত্রী ফায়াজ আল-সারাজ এবং বেনগাজিভিত্তিক বিদ্রোহী জেনারেল খলিফা হাফতার আলোচনায় অংশগ্রহণ করেন। লিবিয়া সংকট নিরসনের চেষ্টা হিসেবে ২০১৮ বিস্তারিত »»

কেন্দ্রীয় সরকার রাজ্য সরকার ভেঙে দিক, তবু সিএএ এবং এনআরসি মানা হবেনা: মমতা

আগমনী ডেস্কঃপশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার কলকাতার ধর্মতলার রাণী রাসমণি অ্যাভিনিউতে তৃণমূল ছাত্র পরিষদের এক সভায় বক্তব্য দেন। কেন্দ্রীয় সরকার যদি তাঁর রাজ্য সরকার ভেঙে দিতে চায়, দিতে পারে। তবুও সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং জাতীয় নাগরিক নিবন্ধন (এনআরসি) মানবেন না বলে ঘোষণা দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, ‘সিএএ এবং এনআরসি মানা বিস্তারিত »»

সৌদি আরবে ১৮৪ জনের শিরশ্ছেদ

আন্তর্জাতিক ডেস্কঃ গত বছর সবমিলিয়ে ১৮৪ জনের শিরশ্ছেদ করেছে সৌদি আরব। এই সংখ্যা গত ছয় বছরের মধ্যে সর্বোচ্চ। এদের মধ্যে তিনজনই কম বয়সী, যারা গণতন্ত্রকামী বিক্ষোভে অংশ নিয়েছিল।মানবাধিকার বিষয়ক সংস্থা রিপ্রিভের বরাত দিয়ে এ খবর জানিয়েছেন কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা। প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবে ২০১৯ সালে ১৮৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এর মধ্যে ১৬ বিস্তারিত »»

বাংলাদেশ সর্বসম্মতিক্রমে ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে

  আগমনী ডেস্কঃজাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা সর্বসম্মতিক্রমে ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।মঙ্গলবার (১৪ জানুয়ারি) জাতিসংঘ সদর দফতরে ইউনিসেফের নির্বাহী বোর্ড ব্যুরোর এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে জাতিসংঘে নিযুক্ত মরক্কো ও লিথুয়ানিয়ার স্থায়ী প্রতিনিধি এবং ব্রাজিল ও সুইজারল্যান্ডের উপ-স্থায়ী প্রতিনিধি। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় এখন থেকে বাংলাদেশ শিশুদের জন্য বিস্তারিত »»








সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।