৩১ মে থেকে সীমিত আকারে চালু হচ্ছে লঞ্চসহ গণপরিবহন

অনলাইন ডেস্ক:  আগামী ৩১ মে থেকে সীমিত আকারে স্বল্পসংখ্যক যাত্রী নিয়ে চালু হচ্ছে বাস, রেল ও লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। একইসাথে সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত খোলা থাকবে দোকানপাট। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বুধবার সরকারের এ গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানান। সেইসাথে ৩০ মে’র পর থেকে আর সাধারণ ছুটি বাড়ছে না। তবে স্কুল বিস্তারিত »»

সাধারণ ছুটি আর বাড়ছে না,স্বাস্থ্যবিধি মেনে চলবে আফিস

আগমনী ডেস্ক  ৩১ মে’র পর সাধারণ ছুটি আর বাড়ছে না। বুধবার (২৭ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানিয়েছেন। এ বিষয়ে বৃহস্পতিবার (২৮ মে) প্রজ্ঞাপন জারি করা হবে বলে নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর সাক্ষরিত প্রজ্ঞাপন কিছুক্ষণ আগে পেয়েছি। দেশে করোনা প্রাদুর্ভাবের কারণে গত ২৬ শে মার্চ থেকে বেশ কয়েকদফা সরকারি বিস্তারিত »»

যেসব অনলাইন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে তারা রেজিস্ট্রেশন পাবে:তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

আগমনী ডেস্কঃ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  বলেছেন,‘যেসব অনলাইন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে, গণমাধ্যম জগতে সত্যিকার ভূমিকা রাখছে, তারা রেজিস্ট্রেশন পাবে।’আর  যেসব অনলাইন বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন না করে হীন উদ্দেশ্যে জনমনে বিভ্রান্তি ছড়ায় ও নানা অনৈতিক কাজে লিপ্ত, তাদের বিরুদ্ধে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।ভুয়া সাংবাদিকতার বিরুদ্ধে সাংবাদিকদেরই ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘বিভিন্ন বিস্তারিত »»

মানুষের অবাধ বিচরণ করোনা সংক্রমণের ঝুঁকি বাড়িয়েছে,সামনে আরো কঠিন সময়:ওবায়দুল কাদের

আগমনী ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় বলেছেন, ঈদে বাড়ি ফেরার সময় ও এর প্রাক্কালে গ্রামে ও শহরে মানুষের অবাধ বিচরণ করোনা সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে।আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে সামনের কঠিন সময় সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলি। ধৈর্য হারা না হয়ে সাবধানতা অবলম্বন করি।মঙ্গলবার (২৬ মে) সরকারি নিজ বাসভবন থেকে এক ভিডিও বিস্তারিত »»

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনায় আক্রান্ত হয়েছেন

আগমনী ডেস্কঃ গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনায় আক্রান্ত হয়েছেন । সোমবার গণমাধ্যমকে বিষয়টি তিনি  নিশ্চিত করেছেন। রবিবার গণস্বাস্থ্যের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে।তিনি জানান, গতকাল আমার থুথু পজিটিভ হয়েছে। তিনদিন হলে এন্টিবডি পজিটিভ হয়। আগামীকাল মঙ্গলবার এন্টিবডি পজিটিভ হবে। বর্তমানে আলাদা ঘরে আইসোলেশনে আছেন বলে জানান তিনি।তিনি গণস্বাস্থ্য কেন্দ্র নামক বিস্তারিত »»

ফেচবুকসহ সামাজিক মাধ্যমে গুজব ছড়ানো পোস্টে লাইক,কমেন্ট,শেয়ার দিলেই আইনানুগ ব্যবস্থাঃর‍্যাব মহাপরিচালক

আগমনী ডেস্কঃ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, করোনা পরিস্থিতি নিয়ে গুজব সৃষ্টির অপচেষ্টা চলছে। কেউ ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব সৃষ্টিকারী পোস্টে লাইক,কমেন্ট,শেয়ার করলে তাকে আইনের আওতায় আনা হবে। কোনো তথ্য যাচাই না করে অহেতুক শেয়ার দিয়ে নিজেকে বিপদে ফেলবেন না। শুক্রবার সকালে আসন্ন ঈদুল ফিতর ও চলমান করোনা বিস্তারিত »»

লকডাউন শিথিল করে পহেলা জুন থেকে যে পদক্ষেপ নিচ্ছে সরকার

আগমনী ডেস্ক:  শর্তসাপেক্ষে আগামী ১ জুন থেকে অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্ট বেশির ভাগ প্রতিষ্ঠানের কার্যক্রমের পরিধি আরও বাড়ানো হবে। যেসব প্রতিষ্ঠান বা শিল্পকারখানা এখনও বন্ধ রয়েছে, সেগুলোর কার্যক্রমও চালু করা হবে। গ্রামের হাটবাজারসহ অর্থনৈতিক পাওয়ার হাউস, শহরের বাজার, দোকানপাট ও বিপণিবিতানগুলো খোলা রাখার সময়সীমা আরও বাড়ানো হবে। অর্থাৎ স্বাভাবিক অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করার জন্য সংশ্লিষ্ট বিস্তারিত »»

ঘূর্ণিঝড় আম্ফান,বড় জলোচ্ছ্বাসের শঙ্কা,উপকূলে ৭ নম্বর বিপদ সংকেত

আগমনী ডেস্কঃ বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্ফান নিজেকে বদলে তীব্র শক্তি সঞ্চয় করে ‘সুপার সাইক্লোনে’ পরিণত হয়েছে। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর দিকে অগ্রসর হতে পারে। পরবর্তীতে দিক পরিবর্তন করে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে খুলনা ও চট্টগ্রামের মধ্যবর্তী অঞ্চল দিয়ে মঙ্গলবার শেষরাত থেকে বুধবার বিকাল/সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপকূল অতিক্রম করতে পারে।উপকূলীয় জেলা, দ্বীপ ও চরসমূহকে ৭ বিস্তারিত »»

২৪ ঘণ্টায় সর্বোচ্চ রেকর্ড : শনাক্ত ১৬০২,মৃত্যু ২১

আগমনী ডেস্ক:  ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্ত ১৬০২, সর্বোচ্চ মৃত্যু ২১; মোট নমুনা পরীক্ষা ৯৭৮৮টি। ১৮ মে সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। আপনার সুরক্ষা আপনার হাতে- স্বাস্থ্য অধিদপ্তর নিষেধাজ্ঞা উপেক্ষা করে কৌশলে ঘরমুখী মানুষ নিষেধাজ্ঞা সত্ত্বেও ঈদে কর্মস্থল ছেড়ে নিজ এলাকায় ছুটছে বিস্তারিত »»

দেশের করোনা চিকিৎসায় বড় সাফল্য এসেছে ২টি ওষুধের সম্মিলিত ব্যবহারে

আগমনী ডেস্কঃ বাংলাদেশী গবেষকদল অ্যান্টিপ্রোটোজোয়াল ঔষধ ইভারমেকটিনের সিঙ্গল ডোজের সঙ্গে অ্যান্টিবায়োটিক ডক্সিসাইক্লিন প্রয়োগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মাত্র ৪দিনে করোনামুক্ত করতে সফল হয়েছেন, মাত্র ৩ দিনে ৫০ শতাংশ লক্ষণ কমে যাওয়া আর ৪ দিনে করোনাভাইরাস টেস্টের রেজাল্ট নেগেটিভ আসার বিস্ময়কর সাফল্য পেয়েছেন। বেসরকারি মেডিক্যাল কলেজ বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালের বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তারেক আলম তাঁর বিস্তারিত »»








সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।