স্বার্থলোভী দেশদ্রোহী মানুষের করাল গ্রাসে চন্দনাইশ-সাতকানিয়া রাস্তার বেহাল দশা

জুলাই ০৭ ২০২১, ১৮:১০

Spread the love

নিজস্ব প্রতিবেদকঃচন্দনাইশ-সাতকানিয়ার প্রধান সংযোগ সড়ক মুনশির স্কুল থেকে সরওয়ার বাজার পর্যন্ত প্রায় ৩ কিমি সড়ক চলাচলে সম্পূর্ণ অনুপযোগী।রাস্তা নয়,যেন ছোট বড় গর্ত মিলে পরিনত হয়েছে গভীর কূপে।এ সড়ক দিয়ে যান চলাচল তো দূরের কথা মানুযের যাতায়ত প্রায় অসম্ভব।সড়কের কোন চিহ্ন নেই, দূর থেকে বোঝার কোন উপায় নেই এটা যাতায়তের রাস্তা।

প্রতি বছর বর্ষা মৌসুমে আমাদের দেশে বিশেষ করে গ্রাম অঞ্চলে প্রায় সড়ক যাতায়তের অনুপযোগী হয়ে পড়ে এর প্রধান কারণ নিম্নমানে নির্মাণ সামগ্রী ব্যবহার,দ্বিতীয়ত হচ্ছে প্রচুর বৃষ্টি,তৃতীয়ত হল মানব সৃষ্ট কর্মকান্ড।
চন্দনাইশ-সাতকানিয়ার এই সড়কের প্রধান সমস্যা হচ্ছে সাঙ্গু নদী থেকে প্রচুর পরিমান বালু উত্তোলন।এই বালু উত্তোলনে সরকারের বৈধতা নিয়ে প্রশ্ন রয়েছে

জনসাধারনের মাঝে।প্রতিদিন ১০০-২০০ টি বালুর ট্রাক চলাচল করে এই সড়ক দিয়ে।রাস্তার দুই পাশে বালু স্তুপ করে গড়ে উঠেছে বিশাল পাহাড়।এ স্তুপ থেকে নিঃসৃত পানি রাস্তায় জমে থাকার কারণে রাস্তার এ বেহাল দশা।বালু ব্যবসায়ীদের কারণে জনগনের এই কঠিন দূর্ভোগ পোহাতে হচ্ছে বলে করেন স্থানীয়রা।

উভয় উপজেলায় স্কুল,কলেজ,সরকারি অফিস,আদালত,ব্যাংক বিমাসহ বিভিন্ন প্রতিষ্ঠনে কর্মরত ব্যক্তিগণ ও সাধারন জনগনের যাতায়তের একমাত্র সড়ক।ছবি দেখলে বুঝা যায় উক্ত রাস্তা দিয়ে কোন মানুষ স্বাভাবিকভাবে যাতায়ত করতে পারবে না।বিকল্প রাস্তা ব্যবহার যথেষ্ট সময় সাপেক্ষ ও ব্যয় বহুল।ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে উভয় উপজেলার হাজার হাজার ছাত্র-ছাত্রী ও চাকুরিজীবী মানুষ।

অবৈধ বালুর ব্যবসায়ীরা প্রভাবশালী হলেও আইনের উর্দ্ধে নয়। যথাযত আইনি পদক্ষেপ গ্রহনে বালুর ব্যবসায়ীদের উৎখাত করে, সরকারি তথা জনগনের যাতায়তের একমাত্র সড়কের দ্রুত সংস্কার করার দাবি কর্তৃপক্ষের নিকট।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও