তেরখাদা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত দোকান পাট , ক্ষতি দেড় কোটি টাকারও বেশী

অক্টোবর ০৬ ২০২১, ১৯:৫৫

Spread the love

সাগর কুমার বাড়ই , তেরখাদা , খুলনা : গত ৫ ই অক্টোবর খুলনা জেলার অন্তর্গত তেরখাদা উপজেলার তেরখাদা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে প্রায় ১০ থেকে ১২ টি দোকান পাট ।

জানা যায় , গত কাল বিকাল আনুমানিক ৪ টার দিকে দোকানের আশ পাশে পড়ে থাকা ময়লা আবর্জনা পোড়াতে গিয়ে ও আগুন দিয়ে পিচ গলাতে গিয়ে এই অগ্নিকাণ্ডের সুত্র পাত ঘটে ।

সুধীর সাহার দোকান থেকে এই অগ্নিকাণ্ডের সুত্র পাত ঘটে বলে স্থানীয় সূত্রে জানা গেছে ।

আগুনের সূত্রপাত ঘটলে সুধীর সাহার মুদি দোকান ও মুদি মালের গোডাউন , অসীম সাহার রাইস মিল , ইশারুলের চাউলের দোকান ,কালু সাহার মুদি দোকান ও মুদি মালের গোডাউন , হামিদ শেখের দোকান , বিধান সাহার টিনের দোকান সহ প্রায় ১০ থেকে ১২টি দোকান পাটের ক্ষতি সাধিত হয়।

মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে মুদি দোকান , তেল ও পেট্রোলের দোকান , চাউলের গোডাউন , মুদি মালের গোডাউন সহ ১০ থেকে ১২টি দোকান পাট ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েছে ।

সুত্রে আরো জানা গেছে, সুধীর সাহার মুদি দোকান থেকে এই অগ্নিকাণ্ডে র সুত্র পাত ঘটলে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা অন্য দোকানে ও ছড়িয়ে পড়লে কিছু দোকান মালিক ও জনতার সাহায্যে দোকানের মালামাল সরাতে চেষ্টা করলে ও মুহুর্তে ই অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায় দোকান পাট ও দোকানের মালামাল ।

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা রূপসা সেনের বাজার ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা , দোকানের মালিক গন , তেরখাদা প্রশাসন সহ স্থানীয় জনসাধারণের সহোযোগীতায় ভয়াবহ অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আরো জানা যায়, রূপসা ও গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের তিন টি গাড়ি আপ্রাণ চেষ্টা করে সন্ধ্যা সাত টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ।

সুধীর সাহার মুদি দোকান ও মুদি মালের গোডাউন , কালু সাহার মুদি দোকান ও মুদি মালের গোডাউনে থাকা মালামাল ( দুই দোকানের ) অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে
যাওয়ার আনুমানিক মূল্য কোটি টাকার ও বেশী হবে বলে ধারনা করা হচ্ছে ।

ভয়াবহ অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ও বেশী ক্ষতি সাধিত হয়েছে বলে স্থানীয় সুত্রে জানা যায় ।

তবে ভয়াবহ অগ্নিকাণ্ডের সঠিক ঘটনা ও ক্ষয় ক্ষতির পরিমাণ এখনও সঠিক ভাবে জানা যায় নি ।

ভয়াবহ অগ্নিকাণ্ডে র ঘটনা স্থল পরিদর্শন করেন খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য তেরখাদা উপজেলার চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম শহীদ , উপজেলা নির্বাহী অফিসার আবিদা সুলতানা , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক শারাফাত হোসেন মুক্তি , তেরখাদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ২নং বারাসাত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে এম আলমগীর হোসেন , উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা খাঁন ,আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদ প্রার্থী মোল্লা মোঃ ইখতিয়ার উদ্দিন , তেরখাদা উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ , তেরখাদা প্রেসক্লাব ও তেরখাদা উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ , তেরখাদা উপজেলার সকল রাজনৈতিক দলের নেতা কর্মী , তেরখাদা উপজেলার অন্যান্য সামাজিক প্রতিষ্ঠানের কর্মীবৃন্দ সহ স্থানীয় শত শত জনসাধারণ ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও