এসডিএফ এর মিথ্যা মামলায় হয়রানীর শিকার বিধবা নারী মোসাঃ মরিয়ম

অক্টোবর ১৬ ২০২১, ১৩:১৫

Spread the love

রিয়াদ হাসান হৃদয়,জামালপুর জেলা প্রতিনিধিঃ জামালপুর জেলার মেলান্দহ উপজেলার মামা ভাগিনা গ্রামে তিন সন্তান নিয়ে কষ্টে জীবন যাপন করছেন মোসাঃ মরিয়ম (৫০)নামে এক বয়স্ক মহিলা। তার স্বামীর নাম জালাল শেখ। প্রায় ১০ বছর আগে তার স্বামী মারা গিয়েছে, সন্তানদের অভাব অনটনের জন্য তারাও ভালভাবে দেখ শোনা করে না।

গত ১ বছর আগে এসডিএফ এর টাকা ঋণ নিয়েছে বলে সেই গ্রামের (এসডিএফ) এর সভাপতি মোছাঃ রোকেয়া বেগম বাদী হয়ে কোর্টে একটি মামলা করেন।৪ বার নোটিশ আশার পরে মরিয়ম ১ বার হাজিরা দিয়েছেন।

তবে জানা যায় ওই একই এলাকার জুলহাস এর স্ত্রী মরিয়ম (৪০) আক্তার এসডিএফ প্রকল্প থেকে ৬০ হাজার টাকা ঋণ নিয়েছিলেন। মামলা লেখার সময় মরিয়ম আক্তারের স্বামীর নামের স্থানে জুলহাস না লিখে জালাল লেখে, ফলে মামলা হয়ে যায় মৃত জালালের বউ মরিয়ম এর নামে।

এই বিষয়ে মরিয়ম এর ছেলে ফরিদুল বলেন,তারা ভুল করে অন্য নামে যায়গায় আমার মায়ের নাম দিয়েছে।যেখানে বলা আছে আমার মা ৬০ হাজার টাকা নিয়েছে।আমরা গরিব মানুষ এখন মামলায় পরে বিপদে আছি।

ওই এলাকার বারেক বলেন, মরিয়ম এর স্বামী জুলহাস এর নামে মামলা দিবে ভুলে দিয়েছে জালাল এর নামে।আসলে এই মরিয়ম এর নামে হবে না।

রেজাউল নামে এক ব্যাক্তি বলে,যেহেতু এরা গরিব তাই আমি চাই যাতে এদের নাম কেটে দেওয়া হয়।যাতে করে নিরিহরা ভোগান্তির শিকার না হয়।

এই বিষয়ে মামলার বাদী রোকেয়াকে প্রশ্ন করা হলে। রোকেয়া মামলার বাদী বলেন,জালাল এর বউ কোন টাকা নেয়নি, আসলে তারা দোষী না। তাদের নামে ভুলে মামলা হয়েছে।
এলাকাবাসী চায় যাতে এই মিথ্যা মামলা থেকে জালাল এর বউ মরিয়ম মুক্তি পায়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও