দিনাজপুরে মা-ছেলে অপহরণের মামলায় এএসপি সারোয়ারের বিরুদ্ধে তদন্তে দুদক

অক্টোবর ১৮ ২০২১, ১৮:১৪

Spread the love

এনামুল মবিন (সবুজ),জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুর চিরিরবন্দরের মা ও ছেলেকে অপহরণের মামলায় গ্রেপ্তার পুলিশ কর্মকর্তা সারোয়ার কবিরের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন অভিযোগের তদন্তে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার(১৮ সেপ্টেম্বর) কমিশনের এক সভায় এই অনুসন্ধানের অনুমোদন দেওয়া হয়েছে বলে দুদকের এক কর্মকর্তা জানিয়েছেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) রংপুরের এএসপি সারোয়ার ঠিক কত টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন, সে বিষয়ে দুদকের কাছে কোনো প্রাথমিক তথ্য নেই।

দুদকের উপ-পরিচালক শাহীন আরা মমতাজকে অনুসন্ধান কর্মকর্তা এবং পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদারক কর্মকর্তা নিয়োগ করেছে কমিশন।

দিনাজপুরের চিরিরবন্দর থেকে এক নারী ও তার ছেলেকে অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগে গত ২৪ অগাস্ট সারোয়ার কবিরসহ পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। আসামিরা হলেন- রংপুর সিআইডির এএসআই হাসিনুর রহমান ও কনস্টেবল আহসানুল হক, মাইক্রোবাস চালক হাবিবুর ও ‘সিআইডির সোর্স’ খাসিউর রহমান।

এজাহারে বলা হয়, ২৩ অগাস্ট রাত ৮টার দিকে ৭-৮ জন অজ্ঞাতপরিচয় পুলিশ পরিচয় দিয়ে দিনাজপুর চিরিরবন্দর উপজেলার নান্দারাই গ্রামের লুৎফর রহমানের বাড়িতে ঢুকে তার স্ত্রী জহুরা বেগম ও ছেলে জাহাঙ্গীরকে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে মা-ছেলের মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করেন তারা। মা-ছেলেকে ‘অপহরণ করে মুক্তিপণ দাবি’, সিআইডির এএসপিসহ ৩ পুলিশ আটক হয়েছিল।

অপহরণকারীদের দেওয়া তথ্যমতে ৮ লাখ টাকা নিয়ে ২৪ অগাস্ট বিকালে দিনাজপুর সদরের বাশেরহাটে যান লুৎফরের পরিবারের সদস্যরা। অপহরণকারীরা টাকা নিতে এলে দিনাজপুর বাসের হাট দশমাইল এলাকা থেকে পুলিশ সারোয়ারসহ সিআইডির ৩ সদস্যসহ মাইক্রোবাস চালককে আটক করে। রাতে ‘সিআইডির সোর্স’ খাসিউর রহমানকে ও আটক করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও