দিনাজপুর খানসামায় ৬ ইউপিতে ভোট গ্রহন চলতেছে 

ডিসেম্বর ২৬ ২০২১, ১১:২০

Spread the love

এনামুল মবিন(সবুজ),জেলা প্রতিনিধি দিনাজপুরঃ দিনাজপুর খানসামা উপজেলায় ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত ৬ জন এবং ২৬ জন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

খানসামা উপজেলার ৫৪টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে আইনশৃঙ্খলা স্বাভাবিক ও নিরাপত্তা নিশ্চিতকরণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সর্বক্ষণ কাজ করছে। নির্বিঘ্নে শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রস্তুত রয়েছে প্রশাসন।

জানা যায়, এই নির্বাচনে খানসামা উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৩৪ হাজার ৬৭৬ জন । কাল ২৬ ডিসেম্বর উপজেলার ৫৪টি কেন্দ্রে এই ভোট অনুষ্ঠিত হবে।

মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস্য পদের প্রার্থীদের রাজনৈতিক প্রতীক না থাকায় স্থানীয় পর্যায়ে জনপ্রিয়তার মাধ্যমেই সদস্যরা যে যার মতো করে ভোটাদের কাছে ভোট চাইছেন। ভোটাররাও বলছেন প্রার্থীদের সার্বিক যোগ্যতা বিচার করে ভোট দেবেন।

খানসামা উপজেলার নির্বাচন কর্মকর্তা মোঃ রেজাউল করিম বলেন, খানসামা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনী আচরণবিধি নজরদারির জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করেছেন। এরই মধ্যে নির্বাচনী মালামাল এসে পৌঁছেছে খানসামায়। নির্বাচন কেন্দ্রগুলোর নিরাপত্তা জোরদারের জন্য প্রস্তুতি সম্পন্ন। তিনি আরো বলেন, অবাধ-নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রার্থী ও ভোটারের সহযোগিতা প্রয়োজন।

ইতোমধ্যেই প্রস্তুতি নিয়েছে নির্ধারিত কেন্দ্রগুলো। প্রার্থীরা নিজ নিজ কেন্দ্রগুলোকে সাজিয়েছেন নিজের মতো করে। ছেয়ে গেছে প্রার্থীদের পোষ্টার দিয়ে। এখন অপেক্ষা রাত শেষেই ভোট।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও