দিঘলিয়ায় জমি জবর দখল করে ভবন নির্মাণের অভিযোগ দায়েরের পরেও নির্মাণ কাজ চলছে

মে ০৮ ২০২২, ২১:১৭

Spread the love

সাগর কুমার বাড়ই , খুলনা থেকে :দিঘলিয়ার সেনহাটি ইউনিয়ন ৯ নং ওয়ার্ড এলাকার বাসিন্দা আব্দুল জলিল মোল্লার সেনহাটি মৌজার ৪২ শতক জমি জোর দখল করে ভবন নির্মাণ করছে কিছু প্রভাবশালী মহল ।

এ বিষয়ে জলিল মোল্লা দিঘলিয়া থানায় , দিঘলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান এর বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন ।

লিখিত অভিযোগে উল্লেখ রয়েছে যে তাঁর সেনহাটি ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড এলাকায় নিজ বসত বাড়ির পাশেই ৪২ শতক জমি রয়েছে ।

উক্ত জমিতে জোর পূর্বক ভবন নির্মাণ করছে কিছু প্রভাবশালী মহল অভিযোগে জলিল মোল্লা উল্লেখ করে যে , সেনহাটি ইউনিয়ন এর ১নং ওয়ার্ড এলাকার ইউপি সদস্য মৃতঃ ইব্রা মাতুব্বর এর পুএ আসাদুজ্জামান , রফিকুজ্জামান , ও রফিকুজ্জামানের পুত্র বাপ্পি মিলে জলিল মোল্লার জমিতে জোরপূর্বক ভবন নির্মাণ করছে ।

এ ঘটনায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান এর কাছে বিষয় টি জানতে চাইলে তিনি প্রতিবেদক কে বলেন আমি অভিযোগ পেয়েছি ।

দুই পক্ষকে ডেকে সুষ্ঠু সমাধানের চেষ্টা করবো । এদিকে সরকারী ভি,পি,কৌশলী কমলেশ কুমার জজ কোর্ট খুলনা , অবমুক্তি কেস নং ১৪/২০২১-২২ অনুযায়ী আইনগত মতামত এ জানান প্রত্যার্পন ট্রাইব্যুনাল মামলা নং ১৬০১/১২, প্রত্যার্পন আপীল মামলা নং ৮৫/২০১৯ যাহা সেনহাটি মৌজার এস , এ খতিয়ান নং ১১০৯ ও ১১১০ , দাগ নং-২৯৯৫ ,২৯৯৪ , ২৯৯৩ সম্পত্তির প্রত্যর্পণ আইন ২০০১ ( সংশোধনী -২০১১ ) অনুযায়ী রায় ডিগ্রি বাস্তবায়ন পূর্বক আবেদন এর প্রেক্ষিতে ২ টি মোকাদ্দামায় এস , এ ১১০৯ , ১১১০ খতিয়ানে উল্লেখীত দাগের ০.৭৩১২৫ একর সম্পত্তি বিজ্ঞ আদালত থেকে রায় ডিগ্রি প্রাপ্ত হয়।

বিজ্ঞ আদালত অবমুক্তির আদেশ ও প্রদান করেন ।

কিন্তু ভুক্ত ভোগী জলিল মোল্লা ঘুরছে দ্বারে দ্বারে একপর্যায়ে ২৭ শে এপ্রিল ও ২৮ শে এপ্রিল ২০২২ ইং উপজেলা নির্বাহী কর্মকর্তা , দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ , ও সেনহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান এর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন ।

এবিষয়ে সেনহাটি ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড ইউপি সদস্য আসাদুজ্জামান এর কাছে বিষয় টি জানতে চাইলে তিনি বলেন , যেখানে ভবন নির্মাণ হচ্ছে সেই জমি জলিল মোল্লার নয় , এবিষয়ে আসাদুজ্জামানের কাছে উক্ত জমির কাগজ পএের কথা জানতে চাইলে তিনি বলেন ঈদের মধ্যে সময় হবেনা এবং উচ্চ আদালতে যেহেতু মামলা রয়েছে তাই আদালতের সিদ্ধান্ত ই কার্যকর হবে ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও