দিনাজপুরে ভেজাল কসমেটিক্স সামগ্রী জব্দ ভ্রাম্যমান আদালতের, ৫০ হাজার টাকা জরিমানা

আগস্ট ০১ ২০২২, ১৭:২৮

Spread the love

এনামুল মবিন(সবুজ)স্টাফ রিপোর্টারঃদিনাজপুর শহরের পৃথক পৃথক স্থানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ভেজাল কসমেটিক সামগ্রী জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় এবং জব্দকৃত ভেজাল কসমেটিক্স সামগ্রী ধ্বংস করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১ আগস্ট) দুপুরের দিকে দিনাজপুর শহরের সরদারপাড়ার মুজিবর রহমান ফুলুর বাড়িতে ও দিনাজপুর শহরের লেবু এলাকার জনতা মেনশন মুজিবর রহমানের ছাত্রাবাসে অভিযান পরিচালনা করে এই ভেজাল কসমেটিক সামগ্রী জব্দ করা হয়।

দিনাজপুর সদরের সরদারপাড়ায় ভেজাল কসমেটিক্স সামগ্রী জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা ও প্রায় দেড় লক্ষাধিক টাকার ভেজাল কসমেটিক সামগ্রিক ধ্বংস করে। ভেজাল কসমেটিক সরবরাহকারী সেলিম রেজা ঠাকুরগাঁও হরিপুর উপজেলার চৌরঙ্গী ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের আব্দুল সালাম এর ছেলে।অপর জন দিনাজপুর সেতাবগঞ্জ উপজেলার চন্ডিপুর গ্রামের হাসান আলীর ছেলে।

দিনাজপুর ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর শহরের ২টি পয়েন্টে লেবুর মোড়ের মুজিবুর রহমানের জনতা মেনশন ছাত্রাবাসে অভিযান পরিচালনা করে ভেজাল কসমেটিক সামগ্রী ডাব শ্যাম্পু ,জনসন সাবান, জনসন বেবি শ্যাম্পু, কুমারিকা তেল, প্যারাসুট তেলসহ প্রায় বিশ বাইশটি ভেজাল পণ্য জব্দ করা হয় এবং দিনাজপুর শহরের সরদারপাড়ায় মজিবর রহমান ফুলুর বাসায় অভিযান চালিয়ে একই ধরনের ভেজাল কসমেটিক সামগ্রী জব্দ করা হয়।

তিনি আরো বলেন,আপনারা যারা বিভিন্ন প্রসাধনী ব্যবহার করেন,ব্যবহার শেষে দয়া করে মোড়ক গুলো সম্পূর্ণ ধ্বংস করে তারপর ডাস্টবিনে ফেলবেন। এসব মোড়ক পুনরায় ব্যবহৃত হয় নিম্নমানের পণ্য বাজারজাত করণের জন্য। মোড়ক দেখে নকল যাচাই এর কোনো সুযোগ থাকেনা আমাদের।

এসময় ২ ভেজাল কসমেটিক্স ব্যবসায়ীকে পৃথকভাবে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয় এবং ভবিষ্যতে এধরনের কাজ করবেনা মর্মে মুচলেকা নিয়ে সতর্কীকরন করা হয়। সেই সাথে দেড় লক্ষাধিক মূল্যের নিম্নমানের পণ্য ধ্বংস করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও