রূপগঞ্জে সরকারি জমি দখল করে এসিআই সল্ট(লবন)কোম্পানির বালু ভরাট,বাধা দেয়ায় প্রাণনাশের হুমকী

আগস্ট ০১ ২০২২, ১৭:৪১

Spread the love

রূপগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে সরকারি জমি দখল করে বালু ভরাটের অভিযোগ পাওয়া গেছে এসিআই সল্ট(লবন)নামে একটি কোম্পানির বিরুদ্ধে। বালু ভরাটে বাধা দেওয়ায় প্রতিবাদীদের প্রাণনাশের হুমকিও দিয়েছে ওই কোম্পানির নিয়োজিত সন্ত্রাসীরা।

সোমবার (০১ আগষ্ট ) দুপুরে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মঙ্গলখালী এলাকায় এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে,এসিআই সল্ট(লবন)নামে একটি কোম্পানি সম্প্রতি মুড়াপাড়া মঙ্গলখালী এলাকায় কয়েক বিঘা জমি কিনে এর সঙ্গে সরকারি জমিও দখল করে।

ইতোমধ্যে প্রায় তিন বিঘা জমিতে বালু ভরাট করা হয়ে গেছে। এসিআই সল্ট(লবন)কোম্পানি নিয়োজিত সন্ত্রাসীরা গতকাল সকালে সরকারি জমিতে ড্রেজারের দিয়ে বালু ভরাট করতে গেলে স্থানীয় এলাকাবাসী বাধা দেয়।

এ ব্যাপারে এসিআই সল্ট(লবন)কোম্পানির জিএম নিয়ামুল বারী বলেন,জমি পানি উন্নয়ন বোর্ড থেকে লিজ নিয়ে বালু ভরাট করছি। বালু ভরাটে হুমকির বিষয়ে উনি বলেন, উল্টো হুমকির সম্মুখীন আমরা ।

এসিআই সল্ট(লবন)কোম্পানি বিরুদ্ধে সরকারি জমি দখলের বিষয়টি নিশ্চিত করে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাস বলেন,পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে কোন বালু ভরাট করেনি। জায়গা তো সরকারের। তাদের কোনো লিখিত অনুমতি নেই। রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ ( ওসি) এ এফ এম সায়েদ বলেন, সরকারি জমি দখলকারীদের আটকের চেষ্টা চলছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ নুশরাত জাহান বলেন,বালু ভরাটের বিষয়ে তিনি অবগত নন। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও