সমাপ্ত হলো লামা ৩২ আনসার ব্যাটালিয়নের সপ্তাহব্যাপী ‘মুজিববর্ষ ও সুবর্ণ জয়ন্তী’

জুলাই ০৮ ২০২১, ১৩:১১

Spread the love

মো: রনি আনোয়ার, চট্টগ্রাম প্রতিনিধি: ৩০ জুন চাম্পাতলী ফায়ারিং রেন্জ এ বৃক্ষরোপন কর্মসুচীতে সম্মানিত অতিথি হিসেবে নামফলক উন্মোচন ও সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করেন লামা পৌরময়র জনাব জহিরুল ইসলাম ও বিভাগীয় বন কর্মকর্তা জনাব কায়সার শহীদউল্লাহ ।

গতকাল বুধবার (৭ জুলাই) মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন পুরস্কার বিতরনী কর্মসুচীর মুজিব কানন চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন কোম্পানী কমান্ডার সেলিম রেজা
সভাপতিত্ব করেন ব্যাটালিয়ন অধিনায়ক জনাব এএসএম আজিম উদ্দিন পিভিএম। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জনাব মোস্তফা জামাল , পৌর মেয়র জনাব জহিরুল ইসলাম ,ইউএনও জনাব রেজা রশীদ , সাবেক জেলা পরিষদ সদস্য জনাব আবু মুসা ,ভাইস চেয়ারম্যান মো জাহেদ উদ্দিন , জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাজমিন আলম তুলি , ব্যাটালিয়নের সহকারী পরিচালক এডি এইচ এম বেলাল,সিএ মোস্তফা গাজী ও সিএ সেলিম রেজা ও শুদ্ধাচার সাহসিকতাপুর্ন কাজের জন্য পুরস্কার প্রাপ্ত একজন কর্মকর্তা ও চার ব্যাটালিয়ন সদস্য ।
অনুষ্ঠানে লামা ফায়ারিং রেন্জ পুনরুদ্ধার ও সংস্কারে অসাধারন ভুমিকার জন্য লামা পৌর মেয়রকে বিশেষ সম্মাননা জ্ঞাপন করা হয় ।

সম্মানিত অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান লামা মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতে মুজিব কানন ,বৃক্ষরোপন , টুর্নামেন্ট আয়োজন সহ বিভিন্ন জনকল্যানমুলক কর্মকান্ডের জন্য ৩২ আনসার ব্যাটালিয়নকে লামাবাসীর পক্ষ থেকে আজীবন সম্মাননা জ্ঞাপন করেন ।তিনি অচিরেই এই ব্যাটালিয়ন কে নদী ভাংগন থেকে সুরক্ষা ও পর্যটন শিল্পের বিকাশে জলবায়ু ট্টাষ্ট ফান্ডের অধীনে একটি ঝুলন্ত সেতু প্রকল্প তৈরী ও বাস্তবায়নের প্রতিশ্রুতি ব্যক্ত করেন ।
২০২০-২১ সালে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্নজয়ন্তী আয়োজনে ,বিভিন্ন উন্নয়ন কর্মসুচীর জন্য , সাহসিকতা ও শুদ্ধাচার পুরস্কার প্রাপ্ত পাঁচ জন হচ্ছেন এডি এসএম বেলাল, পিসি জিয়াউল হক ,এপিসি আব্দুস সালাম , ল্যান্স নায়েক আবদুর রহমান ও আইসিটি সহকারী রাশেদ বিল্লাহ ।
অনুষ্ঠানে স্থানীয়দের মধ্যে ডিএফও র অনুদানে তিনশত মুল্যবান গাছের চারা বিতরন করা হয়।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও